ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কলেজ ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

পাবনা প্রতিনিধি: পাবনায় এক কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদকের বিরুদ্ধে একই কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। গতকাল শনিবার জেলার টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রী কলেজে এই ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদে কলেজ গেটে শিক্ষার্থীরা আজ রবিবার বেলা ১২ টার দিকে মানববন্ধন করতে গেলে অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার ক্যাডাররা তা পণ্ড করে দেয়।

ভুক্তভোগী কলেজ ছাত্রী জানান, দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ রবিন হোসাইন আমাকে বিভিন্নভাবে উত্যক্ত করে আসছিল। গতকাল শনিবার দুপুরে কলেজ ক্যম্পাসে শিক্ষার্থী কম থাকার সুযোগে রবিন আমাকে নির্জন স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এতে বাধা দিলে শারীরিক ভাবে লাঞ্ছিত করার চেষ্টা চালায়। এক পর্যায়ে আমার চুলের মুঠি ধরে টেনে হেচড়ে দোতলা থেকে নীচে নামিয়ে আনে। এ সময় আমি চিৎকর দিলে অনেকেই তা দেখলেও কেউ তার প্রতিবাদ করে নাই।

ঘটনার পর কলেজ কর্তৃপক্ষ ভুক্তভোগী ছাত্রী ও অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে নিয়ে শালিসে বসলে ওই ছাত্রীকে মারধরের বিষয়টি প্রমাণিত হয়। তবে এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই।বিষয়টি নিয়ে রবিন হোসাইন বলেন, ওই ছাত্রীর সাথে আমার কোন সম্পর্ক নেই। বেয়াদবি করায় তার সঙ্গে একটু ভুল বোঝাবুঝি হয়েছে মাত্র, তবে এই ঘটনার জন্যে আমি লজ্জিত।

এদিকে, ঘটনার পর কলেজ কর্তৃপক্ষ অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ রবিবার ছাত্রলীগ নেতা রবিনের বহিষ্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করার চেষ্টা করলে তার ক্যাডাররা ব্যানার কেড়ে নিয়ে হুমকি দিয়ে তাড়িয়ে দেয় বলে সাধারন শিক্ষার্থীরা অভিযোগ করেন।

পাবনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজ পরিচালনা কমিটির সদস্য আহমেদ শরিফ ডাবলু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অধ্যক্ষ স্যার আমাকে বিষয়টি অবহিত করলে আমি দোষীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করি। এ ধরনের অপকর্মের অবশ্যই দৃষ্টান্ত মূলক বিচার হওয়া প্রয়োজন বলেও তিনি মন্তব্য করেন।

টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম বাবু বলেন, বিষয়টি সামাজিকভাবে শালিসি বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *