খুলনায় ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

খুলনা প্রতিনিধি:খুলনার পৃথক তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে।মঙ্গলবার সকালে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে চার জন করোনা পজিটিভ ছিলেন। বাকি একজনের উপসর্গ ছিল।”

করোনায় মারা যাওয়া চার জন হলেন- বাগেরহাটের সদর উপজেলার ফারুখ আহমেদ (৭০) ও রামপাল উপজেলার বাসিন্দা লাবনী আক্তার (৪২), খুলনা মহানগরীর টুটপাড়া এলাকার মনি খন্দকার (৪০) ও যশোরের কেশবপুর উপজেলার মশিউর রহমান (৬৫)।

এ ছাড়া, ১৩০ শয্যার এ করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৮৩ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেড জোনে ১০০ জন, ইয়ালো জোনে ৪৩ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চার জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, নড়াইলের সদর উপজেলার আব্দুল বারী (৬৩) ও জিয়াউর রহমান (৩৮), যশোরের নওয়াপাড়ার আব্দুল হামিদ (৭০) এবং গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মরিয়ম বেগম (৭০)।

তিনি আরও জানান, ১০০ শয্যার হাসপাতালের করোনা ইউনিটে ৯২ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ছয় জন এবং এইচডিইউতে আট জন চিকিৎসাধীন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৭ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, খুলনা মহানগরীর খালিশপুরের চান মিয়া (৬৯), সদরের জহুরুল হক (৭৪) ও পাইকগাছা উপজেলার আব্দুল কালাম (৪৬)। বর্তমানে ৭০ শয্যার হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৬ জন। এছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ১৫ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, সোমবার রাতে খুমেকের আরটি-পিসিআর ল্যাবে ৫৬৫ জনের নমুনা পরীক্ষায় ২২০ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে খুলনার ৫০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এ ছাড়া, বাগেরহাটের ১২ জন, যশোরে পাঁচ জন, সাতক্ষীরায় তিন জন, ঝিনাইদহের একজন, ঢাকার একজন ও পিরোজপুরের দুই জন রয়েছেন।

পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ১২ শতাংশ। সোমবার ৪৬৪ জনের নমুনা পরীক্ষায় ১৮৪ জনের করোনা শনাক্ত হয়ছিল। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৬৫ শতাংশ। করোনা সচেতনত বৃদ্ধি না করা গেলে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *