কাঠুরিয়ার তেল-পানি পড়া নিতে লাখ মানুষের সমাগম

নিউজটি শেয়ার লাইক দিন

জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ: কেিশারগঞ্জরে পাকুন্দয়িায় এক কাঠুরিয়ার তেল-পানি পড়া নিতে লাখ মানুষের সমাগম হয়েছে। শনবিার সুখয়িা ইউনয়িনরে চর পলাশ গ্রামরে মাঠে এ ঘটনা ঘটে। কাঠুরয়িা কবরিাজ সবুজ ময়িা আসবনে বলে মাঠে মঞ্চও তিৈর করা হয় আগে থকে।ে

ফুঁক দেিয় পানি পড়া দচ্ছিনে এই ঘটনা টক অফ দ্য কান্ট্রেিত পরণিত হয় সে দনি। সামাজকি যোগাযোগ মাধ্যমসহ আলোচনা-সমালোচনার ঝড় ওঠে চায়রে টবেলিওে।
স্থানীয়রা জানান, কবরিাজ সবুজ ময়িার ঝাড়ফুঁকরে পানি খেেল এবং তলে মালশি করলে সব রোগ থেেক মুক্তি পাওয়া যাব,ে মনরে সব আশা র্পূণ হব—েএমন বশ্বিাসে দূর-দূরান্ত থেেক আসা মানুষরে ঢল নামে এই মাঠ।ে কন্তিু কে এই তলে-পানরি বোতলে ঝাড়ফুকরে কাঠুরয়িা কবরিাজখ্যাত সবুজ ময়িা?

জানা গছে,ে ময়মনসংিহ জলোর ভালুকা উপজলোর রাজৈ ইউনয়িনরে পায়লা বড়ে গ্রামরে মৃত মোহাম্মদ সায়দে ফকরিরে ছেেল সবুজ ময়িা। তার পতিা মৃত সায়দে ফকরিও কবরিাজি করতনে। পতিার মৃত্যুর অনকে দনি পর র্পযন্ত সবুজ ময়িা বন থেেক কাঠ কেেট জীবকিা নর্বিাহ করতনে। ২০১৬ সালরে দেিক হঠাৎ একদনি আধ্যাত্মকি শক্তলিাভরে অবশ্বিাস্য ও অবাস্তব গল্প সাজান তনি।ি সপ্তাহে চার দনি কাঠ কাটনে এবং তনি দনি কবরিাজি করনে। স্বপ্নে ফুঁ দওেয়ার এই তরকিা পয়েছেনে বলে দাবি তার। আর এ ভুয়া শক্তরি গল্পকে কাজে লাগেিয় প্রতারণামূলক কবরিাজি ও ঝাড়ফুঁককে বাড়তি আয়-রোজগাররে হাতয়িার হসিেেব বেেছ ননে সবুজ ময়িা। কুসংস্কারাচ্ছন্ন সমাজরে অন্ধবশ্বিাসী লোকজন তার ফাঁদে পা দয়ে।

প্রত্যর্দশীদরে কউে কউে বলছেনে, যহেতেু এক এক করে বোতলে ফুঁক দওেয়া সম্ভব নয়, তাই মাইকে ফুঁক দওেয়া হয়। গত শনবিার পীর আসার খবরে সকাল থেেক বভিন্নি স্থান থেেক মানুষ চর পলাশ মাঠে আসতে থাকনে। কউে পানর্ভিতি বোতল, কউে বোতলে তলে নেিয় সমবতে হন। বৃষ্টি উপাে করে হাজারো নারী-পুরুষরে ভড়ি জমে যায়। এরমধ্যে নারীর সংখ্যাই বিেশ ছলি।

এ ব্যাপারে সুখয়িা ইউপি চয়োরম্যান আব্দুল হামদি টটিু জানান, তিিন পীর নন, সাধারণ মানুষরে মতই। তার নাম সুবজ। কোরআন ও হাদসিরে আলোকে তিিন মানুষকে কছিু উপদশে দয়িছেনে। প্রায় ২০ মনিটিরে মত তিিন সদেনি মঞ্চে অবস্থান করনে। এ সময় পাকুন্দয়িা উপজলো পরষিদরে চয়োরম্যান রফকিুল ইসলাম রণেুও মঞ্চে উপস্থতি ছলিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *