করোনা চিকিৎসায় জাপানি ওষুধ বিস্ময়কর ফল দিচ্ছে চীনে

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন  ডেস্ক: চীনের উহান থেকে এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯৬৫ জন, আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ৯৮ হাজার ১২৯ জন।

প্রতিদিন করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেলেও করোনা প্রতিরোধে এখন পর্যন্ত কোনো কার্যকর প্রতিষেধক আবিষ্কার হয়নি। এদিকে, জাপানে তৈরি ওষুধ অ্যাভিগন/টি-৭০৫/ফেভিপিরাভি করোনা আক্রান্তদের চিকিৎসায় এই ওষুধ পরীক্ষামূলকভাবে ব্যবহার করেন চীনের গবেষকরা

মঙ্গলবার চীনের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা ঝ্যাং জিনমিন বলেন, ফেভিপিরাভির কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় কাজে দিচ্ছে। এটা ব্যবহার করে করোনা আক্রান্ত রোগীরা সুস্থ হচ্ছে।

জানা গেছে, চীনে করোনা আক্রান্ত ৮০ জনের শরীরে অ্যাভিগন ওষুধ ব্যবহার করা হয়।

এরপর দ্রুত তারা সুস্থ হয়েছেন। তাদের সবাই স্বল্প সময়ে করোনা নেগেটিভ হয়ে বাড়ি ফিরেছেন।যদিও এ ব্যাপারে ফুজিফিল্মের পক্ষ থেকে কোনো ধরনের মন্তব্য পাওয়া যায়নি। ফুজিফিল্মের অঙ্গ প্রতিষ্ঠান তয়োমা কেমিক্যালও এখন পর্যন্ত মুখ খোলেনি। তবে তয়োমা কেমিক্যালের শেয়ারের দর বেড়ে গেছে

জানা গেছে, তয়োমা কেমিক্যালের অর্থায়নে অ্যাভিগন নামক ওষুধটি ২০১৪ সালে উদ্ভাবন করা হয়। এরপর থেকে আরএনএ ভাইরাস সংক্রমণের চিকিৎসায় এটি ব্যবহার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *