এক চিমটি হলুদেই ত্বক হবে ঝলমলে

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক:শত ব্যস্ততার মাঝে বাড়িতে রূপচর্চার জন্য সময় বের করা কঠিন। হলেও যেটুকু হয়, তা নামমাত্রই। উপায় না পেয়ে তাই পার্লারেই ভিড় জমাতে হয় একপ্রকার বাধ্য হয়েই। খরচ তো হয়ই, তার উপর নানা রকম রাসায়নিকের পার্শ্বপ্রতিক্রিয়ায় ত্বকের ক্ষতিও হয়। অথচ উপায় জানলে বাড়িতেই সামান্য কিছু ঘরোয়া উপাদান দিয়ে বানিয়ে ফেলতে পারেন এমন কিছু ফেসপ্যাক, যা ত্বককে সতেজ করে তোলার পাশাপাশি ঔজ্জ্বল্যও আনে।

ত্বকের পরিচর্যায় হলুদ আদি কাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে। ত্বককে উজ্জ্বল করতে, র‌্যাশ-ব্রণর সমস্যা দূর করতে হলুদ সব সময়ই গৃহস্থের বড় ভরসা। নমনীয় ও মসৃণ ত্বক পেতে ভরসা রাখতে পারেন হলুদের ভরসাতেই। কেমন করে? রইল তেমন তিনটি উপায়।

হলুদ, বেসন এবং গোলাপ জলের প্যাক: বেসন ত্বকের অতিরিক্ত তেল শুষে নিয়ে ত্বককে ব্যাকটিরিয়ামুক্ত রাখে। ফলে ব্রণর প্রবণতাও হ্রাস পায়।

১/৪ চামচ হলুদ গুঁড়ো, ২ টেবিল চামচ বেসন, আর খানিকটা গোলাপ জল একসঙ্গে মিশিয়ে নিন। প্যাকটি ব্যবহারের আগে ভাল করে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তার পর এই পেস্টটি মুখে লাগিয়ে ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। ফেসপ্যাকটি শুকিয়ে গেলে ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন।

সপ্তাহে দু’বার এই ফেসপ্যাক ব্যবহার করলে ত্বক উজ্জ্বল ও সতেজ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *