আমিরাতে বিলাসবহুল গাড়ি, বিপুল অর্থসহ নারী ভিক্ষুক গ্রেফতার

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বিলাসবহুল গাড়ি, বিপুল অর্থসহ এক নারী ভিক্ষুককে আটক করেছে পুলিশ।

সাম্প্রতিক সময়ে দেড় শতাধিক ভিক্ষুককে আটক করেছে আবুধাবির পুলিশ। তাদের মধ্যে ওই নারীও রয়েছেন।

আবুধাবি পুলিশ জানিয়েছে যে, তারা গত বছরের ৬ নভেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে ২৫৯ জন ভিক্ষুককে গ্রেফতার করেছে।

পুলিশ জানিয়েছে, একজন বাসিন্দা রিপোর্ট করার পর একজন নারী ভিক্ষা করেন বলে সন্দেহ করা হয়। পুলিশ তাকে পর্যবেক্ষণ করে এবং শহরের বিভিন্ন এলাকার মসজিদের সামনে ভিক্ষা করতে দেখে। তিনি তার বিলাসবহুল গাড়িতে চড়ে যেতেন এবং ভিক্ষা করার জায়গা থেকে অনেক দূরে গাড়িটি পার্ক করতেন।

তার কাছে একটি পাওয়া গাড়িটি সর্বশেষ বিলাসবহুল মডেলগুলোর মধ্যে একটি। এর পাশাপাশি তার কাছে মিলেছে বিপুল পরিমাণ অর্থও। যেগুলো নগদ জব্দ করা হয়েছে।

পুলিশ ওই নারীর বিরুদ্ধে মামলা করেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ভিক্ষা করা একটি সামাজিক অভিশাপ, যা যেকোনো সমাজের সভ্য ভাবমূর্তিকে ক্ষুন্ন করে।

পুলিশ বলেছে, ‘ভিক্ষা করা সমাজে একটি অসভ্য কাজ এবং সংযুক্ত আরব আমিরাতে এটি অপরাধ। ভিক্ষুকদের প্রতারণা করার সম্ভাবনা রয়েছে এবং তারা মানুষকে ঠকাতে বেরিয়ে পড়ে।’

সংযুক্ত আরব আমিরাত ভিক্ষা করার শাস্তি তিন মাসের কারাদণ্ড ও ৫ হাজার দিরহাম জরিমানা বা এর যেকোনও একটি। এছাড়া সংগঠিত ভিক্ষাবৃত্তির শাস্তি ছয় মাসের কারাদণ্ড এবং দশ হাজার দিরহাম জরিমানা।

পুলিশ এর আগে বলেছিল যে, এটি জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে এবং ভিক্ষার মতো খারাপ আচরণ রোধ করতে আমিরাত জুড়ে একটি সমন্বিত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিশেষ করে রমজান মাসে ভিক্ষাবৃত্তি রোধ করতে দেশটিতে বিশেষ দল গঠন করেছে পুলিশ।

সূত্র: খালিজ টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *