আমদানিকৃত সবজির কার্টুনে শাড়ি থ্রি পিস মাদকদ্রব্য, অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ঘটছে পুনরাবৃত্তি

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি : ভারত থেকে আমদানিকৃত সবজির (ক্যাপসিক্যাপ) কাটুন বিশেষভাবে লুকিয়ে আনা হয়েছে বিপুল পরিমাণে উন্নত মানের শাড়ি থ্রি পিস কসমেটিকস ও মাদকদ্রব্য। অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় বারবার ঘটছে একই ধরনের ঘটনা।

রোববার বিকেলে বেনাপোল বন্দরে আমদানিকৃত সবজির(ক্যাপসিক্যাপ) কাটুনে মিথ্যা ঘোষনায় শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে আমদানি করা বিপুল পরিমান শাড়ি থ্রি-পিছ, শিশা (মাদক) ও ঔষধ জব্দ করেছে বেনাপোল কাস্টমস সদস্যরা। তবে এসময় অভিযুক্ত কাউকে আটক করতে পারেনি কাস্টমস।

জাতীয় গোয়েন্দা সংস্থ্যা এনএসআই সদস্যদের তথ্যের ভিত্তিতে বেনাপোল বন্দরের ৩১ নাম্বার পচনশীল পণ্যের মাঠ থেকে মিথ্যা ঘোষনার এ অবৈধ পণ্য চালান আটক করে কাস্টমস।

বেনাপোলে কর্মরত এনএসআইয়ের সহকারী পরিচালক ফরহাদ হোসেন জানান, তাদের কাছে গোপন সংবাদ আসে বেনাপোল বন্দরে সবজি জাতীয় খাদ্য ক্যাপসিকাম ঘোষণা দিয়ে একটি ভারতীয় ট্রাক থেকে শাড়ি,থ্রিপিচও মাদক পাচার হচ্ছে।পরে এনএসআই সদস্যরা কাস্টমসের সহযোগীতা নিয়ে বন্দরে প্রবেশ করে ট্রাকটিতে তল্লাশি চালায়। এসময় দেখা যায় ক্যাপসিকামের কাটুনে ক্যাপসিকামের পরিবর্তে উন্নত মানের শাড়ি, থ্রিপিচ মাদক জাতীয় দ্রব শিশা রয়েছে। মিথ্যা ঘোষনা দিয়ে বন্দর থেকে পণ্য চালানটি ছাড় করাতে সহযোগীতা করছিলেন বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্বদেশ এন্টারন্যাশনাল। পণ্যের আমদানি কারক যশোরের সিয়াম এন্টার প্রাইজ।

https://www.novanews24.com/wp-content/uploads/2021/12/received_1330387087412188.jpeg

এদিকে স্থানীয়রা জানান, কাস্টমসের সাথে হাত মিলিযে দূনীতিবাজ ব্যবসায়ীরা সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাকি দিয়ে মিথ্য ঘোষনায় পণ্য চালান ছাড় করিয়ে নিচ্ছে। এতে গত ৯ বছর ধরে বেনাপোল কাস্টমসে লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব আদায় হচ্ছে না।

বেনাপোল কাষ্টমস হাউজের জয়েন্ট কমিশনার আব্দুর রশীদ বলেন, ভারতীয় ট্রাক থেকে ঘোষনা বহির্ভুত শাড়ি থ্রি-পিছ, মাদক ও ঔষধ উদ্ধার করা হয়েছে। তবে এখনো গননা করা হয়নি। গননা শেষে বিস্তারিত জানানো হবে। তদন্ত শেষে অভিযুক্ত ব্যক্তি ও তাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *