অভয়নগরে সম্ভাব্য উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীরা

নিউজটি শেয়ার লাইক দিন

অভয়নগরে সম্ভাব্য উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার দিনক্ষণ ঘনিয়ে আসছে।  সম্ভাব্য প্রার্থীরা কৌশলে দলের সমর্থন আদায়ে মাঠে নেমেছেন। এবার একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হলে পাল্টে যাবে চিত্র।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই প্রচার প্রচারণা শুরু হয়েছে। কে হচ্চেন যশোরের অভয়নগর উপজেলা পরিষদে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী। তবে প্রার্থীদের ঘিরে চলছে নানান জল্পনা ও কল্পনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় নেতা ও কর্মি সমর্থকেরা দিচ্ছেন পছন্দের প্রার্থীদের পোস্ট। এ নিয়ে মিশ্র গুঞ্জনের সৃষ্টি করেছে বিভিন্ন মহলে।

তৎকালিনী এরশাদ সরকারের আমলে ১৯৮২ সালে ৭ নভেম্বর বাংলাদেশে প্রথম উপজেলা পরিষদ গঠিত হয়। ১৯৮৫সালে উপজেলা পরিষদে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়। ১৯৯১সালে বাতিল করা হয় উপজেলা পরিষদ।

১৯৯৮সালে পহেলা ফেব্রুয়ারীতে আবারো চালু করা হয় উপজেলা পরিষদ। ২০০৯ সালে আবারও সংশোধিত হয় উপজেলা পরিষদ আইন।

https://www.novanews24.com/wp-content/uploads/2024/02/Chairman-upjela-Bacha-Avynogor.jpg

ইতিমধ্যে যশোরের অভয়নগর উপজেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন নুরুল হক মোল্লা, অধ্যক্ষ শেখ আব্দুল ওহাব, আব্দুল মালেক,শাহ ফরিদ জাহাঙ্গীর। এদের মধ্যে দু’বারের উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন নুরুল হক মোল্লা। বাকিরা সবাই এক বারই দায়িত্ব পালন করেছেন।

তবে এবার এ উপজেলায় সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে সাহা ফরিদ জাহাঙ্গীর, রবিন অধিকারী ব্যাচা, সর্দার অলিয়ার রহমান। এদের মধ্যে বর্তমানে উপজেলা চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন সাহা ফরিদ জাহাঙ্গীর। তবে রবিন অধিকারী ব্যাচা উপজেলা চেয়ারম্যানের পদে লড়াইয়ের জন্য জোরালোভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে।

উপজেলার একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা গেছে, দলীয় প্রতীক ছাড়া যদি উপজেলা চেয়ারম্যান নির্বাচন হয় তাহলে হাড্ডা- হাড্ডি  লড়াই হবে। এবারের উপজেলা চেয়ারম্যান বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান সাহা ফরিদ জাহাঙ্গীরপুর ও রবিন অধিকারী ব্যাচার মধ্যে লড়াইটা প্রতিযোগী মূলক হবে।

জানতে চাইলে সম্ভভ প্রার্থী রবিন অধিকারী ব্যাচা বলেন, যদি দল থেকে নমিনেশন দেয় সেটা অন্য বিষয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচন এবার দলীয় প্রতীক ছাড়াই হয়। তাহলে আমি শতভাগ জয়ের আশাবাদী।

জানতে চাইলে বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর বলেন, আমি উপজেলার মানুষের সেবায় সর্বদা নিয়োজিত আছি। আশা করছি আগামীতেও মানুষ আমাকে ভোট দিয়ে জয়ী করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *