অভয়নগরে নবনির্বাচিত ইউপি সদস্য হত্যার ৫ আসামি ওয়ানশুটার গান গুলি বিস্ফোরকসহ গ্রেপ্তার

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের অভয়নগর উপজেলার সুন্দলী এলাকায় ক্ললেস নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকার হত্যার ঘটনায় মামলার এজাহারভুক্ত পাঁচ আসামি একটি ওয়ানশুটার গান, ৩ রাউন্ড গুলি,২টি গুলির খোসা,৬ রাউন্ড ১২ বোর কার্তুজ, একটি ককটেল, ১০ গ্রাম বোমা তৈরীর পাউডার(গান পাউডার),উত্তম মেম্বার হত্যার মিশনে আসামীদের ব্যবহৃত মোট ৫টি মোবাইল ফোন, ৫০ গ্রাম বোমা তৈরীর তারকাটাসহ আটক হয়েছে।

শনিবার রাত থেকে রোববার ভোর ৫ ট পর্যন্ত যশোর জেলার মনিরামপুর, কেশবপুর উপজেলার বিভিন্ন স্থানে ও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা ইউপি সদস্য উত্তম কুমার হত্যার এজহারভুক্ত এ ৫ আসামিকে গ্রেফতার করেন।

রোববার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সংবাদমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, ১। খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার রুদাঘরা উত্তরপাড়া এলাকার ইসাহাক গোলদার ইকরামুল গোলদার @ ছদ্মনাম জুয়েল (১৯), ২। অভয়নগর উপজেলার সুন্দলি পূর্বপাড়া এলাকার মৃত নিতাই বিশ্বাসের ছেলে প্রজিৎ বিশ্বাস @ বুলেট (৪৬), ৩। জেলার মনিরামপুর উপজেলার সুজাতপুর এলাকার পরিতোষ বিশ্বাসের ছেলে পল্লব বিশ্বাস @ ছদ্মনাম সুদিপ্ত (২৪), ৪। সাতক্ষীরাা জেলা শ্যামনগর উপজেলার দক্ষিণ কদমতলা গ্রামের মৃত শিবপদ মন্ডলের ছেলে রপ্রশান্ত মন্ডল (৩৮), ৫। খুলনা ডুমুরিয়া উপজেলার দিঘলিয়া এলাকার নিত্য বিষ্ণুপদ মন্ডলের ছেলে বিজন কুমার মন্ডল @ বিনোদ (৪২)।

যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, জেলার অভয়নগর উপজেলার ইউপি সদস্য উত্তম কুমার হত্যাকাণ্ডের ঘটনাটি ক্ললেস হাওয়ায় যশোরের পুলিশ সুপার মামলাটির তদন্তভার দেন যশোর গোয়েন্দা পুলিশের উপরে।  এক পর্যায়ে আমি মামলাটির তদন্তভার দেয় যশোর গয়েন্দা (ডিবি) পুলিশের পুলিশ পরিদর্শক শেখ শাহিনুর রহমান, এসআই শামীম হোসেন ও এসআই মফিজুল ইসলামের নিকটে। তারা আসামিদের শনাক্ত করার পর অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করেন। আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত ও পলাতক আসামীগণ একটি সংঘবদ্ধ কথিত “নিউ বিপ্লবী কমিউনিষ্ট” পার্টির সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে তাদের দলীয় ছদ্মনাম ব্যবহার করে দেশের দক্ষিন পশ্চিমাঞ্চলের জেলা সমুহে বিভিন্ন এলাকায় তাদের হেফাজতে থাকা অবৈধ অস্ত্রগুলি, বিস্ফোরকদ্রব্য ইত্যাদি ব্যবহার করে হত্যা, চাঁদাবাজি করে থাকে। তাদের মধ্যে অনেকেই ইতিপূর্বে বাংলাদেশ সরকারের নির্দেশে আত্মসমর্পণ করে পুনরায় তারা সংঘবদ্ধ হয়ে নতুন সদস্য সংগ্রহ করে নতুন দল গঠন করে অত্র জেলার অভয়নগর, মনিরামপুর, কেশবপুরসহ আশপাশ জেলা সমুহে বিভিন্ন মাছের ঘের দখল, চাঁদাবাজি ও হত্যাকান্ড  ঘটিয়ে আসছিল দীর্ঘদিন ধরে।

উল্লেখ্য, গত সোমবার ( ১০ই জানুয়ারি ২০২২) তারিখ রাত সাড়ে সাতটার দিকে দুর্বৃত্তরা যশোর জেলার অভয়নগর উপজেলার সুন্দলী গ্রামের হরিশংকর পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সুন্দলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম উত্তমকুমারকে নির্মমভাবে গুলি করে হত্যা করে ফেলে রেখে পালিয়ে যায়। হত্যাকাণ্ডের পর দিন মঙ্গলবার দুপুরে উত্তম কুমারের পরিবারের লোকজন অভয়নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরেই আসামিদের অনুসন্ধানে নামে যশোর গোয়েন্দা ডিবি পুলিশের সদস্যরা। যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকারের নেতৃত্বে পুলিশ পরিদর্শক শেখ শাহিনুর রহমান মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামীম হোসেন ও এসআই মফিজুল ইসলামের একটা চৌকস টিম যশোর জেলার মনিরামপুর কেশবপুর ও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ইউপি সদস্য হত্যার সাথে জড়িত আসামিদের গ্রেপ্তার করেন। রোববার দুপুরে তাদের আদালতে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *