শাহজালালে ৪ কোটি ৪১ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

ঢাকা অফিস: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একটি ফ্লাইট থেকে ৪৯টি সোনার বার উদ্ধার ও বহনকারী এক যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

আটক সোনার ওজন প্রায় পাঁচ কেজি ৬৮৪ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য চার কোটি ৪১ লাখ টাকা। এ ঘটনায় মো. ফজলে রাব্বী নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গতকাল সকালে গোপন সংবাদের ভিত্তিতে উড়োজাহাজটিতে অভিযান চালিয়ে সোনার বারগুলো উদ্ধারসহ ওই যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দারা।

শাহজালাল বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার ভোর ৪টা ২৫ মিনিটের দিকে বিএস-৩৪২ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এরপর সন্দেহভাজন যাত্রী ফজলে রাব্বীকে চিহ্নিত করে তাকে জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। পরে ওই যাত্রীর দেয়া তথ্যে বিমানের আসন নম্বর ৩২ এফ ও ৩১ এফ-এর নিচে রাখা লাইফ ভেস্টের ভেতর থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি বান্ডেল উদ্ধার করেন গোয়েন্দারা। মিজানুর রহমান বলেন, পরে ওই দুটি বান্ডেল গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে তাতে ৪৮ পিস সোনার বার এবং যাত্রীর কাছ থেকে আরও একটি বার পাওয়া যায়। আটক সোনার বারগুলো শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে। আটক যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *