যশোর সিআইডি পুলিশের জালে প্রতারক ধরা

নিউজটি শেয়ার লাইক দিন

যশোর সিআইডি পুলিশের জালে প্রতারক ধরা

নিজস্ব প্রতিনিধি: ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে পাঁচ বছর আত্মগোপনে থাকা আরিফুল ইসলাম ওরফে রাজন নামে এক এক প্রতারককে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (১৫ই মে) দিবাগত রাতে সাভারের আকরান বাজার এলাকায় অভিযান চালিয়ে যশোর সিআইডি পুলিশের সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

সে পাবনা জেলার সদর উপজেলার শুকচর, (মিয়া বাড়ী) আলী মিয়ার ছেলে।

মামলার সূত্র থেকে জানা যায়, গ্রেপ্তার হওয়া আরিফুল ইসলাম ওরফে রাজন এবং তার স্ত্রী নুপুর বছর পাঁচেক আগে যশোর শংকরপুর এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। সেখানে থাকাকালীন সময়ে তিনি স্থানীয় বুটিক ব্যবসায়ীদের কাছ থেকে বাকিতে কাপড় কিনতেন। সেগুলোর দাম পরে পরিশোধ ও করতেন। কিন্তু সর্বশেষ ১৯শে জুন ২০১৯ তারিখে শংকরপুর এলাকার টিটু মিয়ার কাছ থেকে প্রায় ১১ লাখ টাকা মূল্যের কাপড় বাকিতে ক্রয় করেন। কিন্তু ওই টাকা পরিশোধ না করে তারা এলাকায় ছেড়ে ঢাকাতে আত্মগোপনে চলে যান। পরে টিটো মিয়া যশোর কোতয়ালী থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। মামলাটি অর্থনৈতিক সংক্রান্ত হওয়ায় মামলাটির তদন্তের দায়ভার দেওয়া হয় যশোর সিআইডি পুলিশের উপর। যশোর সিআইডি পুলিশের কর্মকর্তারা প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান সনাক্ত করেন। এক পর্যায়ে মঙ্গলবার রাত পনেঈ বারোটার দিকে তদন্তকারী কর্মকর্তা এসআই দেলোয়ার হোসেন এর নেতৃত্বে সিআইডি’র একটি টিম ঢাকার সাভারের আকরাম বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।

 

যশোর সিআইডি পুলিশের এ এসপি মহিউদ্দিন জানান, গ্রেপ্তারকৃত আরিফুল ইসলাম ওরফে রাজন একজন পেশাধারী প্রতারক। পাঁচ বছর আগে সে যশোর শংকরপুর এলাকায় বসবাস করতে থাকেন। সে ঐলাকার লোকজনের সঙ্গে সম্পর্ক গড়ে তুলে তাদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাকিতে মাল কিনে প্রথমদিকে টাকা দিলেও পরে বেশি পরিমাণ টাকা বাকিতে মাল নিয়ে আত্মগোপনে চলে যায়। পরে ভুক্তভোগীরা থানা একটি মামলা করেন। দীর্ঘদিন ধরে মামলাটি তদন্ত করে যশোর সিআইডি পুলিশ আসামীর অবস্থান সনাক্ত করেন এবং গতকাল রাত পৌনে ১২ টার দিকে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে যশোর প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। বুধবার দুপুরে তাকে আদালত হস্তান্তর করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *