যশোরে বিষাক্ত মদ পানে তিনজনের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

বিশেষ প্রতিনিধি: যশোরে বিষাক্ত মদপানে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো অন্তত দুজন শয্যাশায়ী। তারাও হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

ঘটনাটি ঘটেছে বুধবার রাতে  যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামে । বুধবার রাতে তারা ওই নেশাজাতীয় দ্রব্য পান করলেও বিষয়টি শুক্রবার রাতে জানাজানি হয়।

মৃতরা হলেন, যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের মৃত আবদুল হামিদের ছেলে ইসলাম (৪৫), আবু বক্কর মোল্লার ছেলে আবুল কাশেম (৬৫), শাহজাহান আলীর ছেলে জাকির হোসেন(২৯)।

এছাড়া হাসপাতালে ভর্তি রয়েছেন সিতারামপুর গ্রামের মনিরুদ্দীনের ছেলে বাবলু (২৮) এবং একই গ্রামের আনোয়ার মোড়লের ছেলে রিপন হোসেন মোড়ল (৩৬)।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার (২৫ জানুয়ারি) রাতে যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের একটি মেহগনি ও লিচু বাগানে ওই পাঁচজন বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পান করেন। রাতেই তারা অসুস্থ হয়ে পড়লে নিজ নিজ বাড়িতে গ্রাম্য চিকিৎসকের চিকিৎসা নেন। কিন্তু অবস্থায় অবনতি হলে ইসলামকে বৃহস্পতিবার ভোরে (২৬ই জানুয়ারি ২০২৩) মদ খাওয়ার বিষয়টি গোপন করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরের তার মৃত্যু হয়।

 

এরপর বাকীরাও ধীরে অসুস্থ্য হয়ে পড়লে শুক্রবার সকালে তারা একে একে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে স্বজনেরা । এর মধ্যে জাকির হোসেন দুপুর পৌনে একটার দিকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই মারা যান। এরপরই তাদের বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পানের বিষয়টি জানাজানি হয়। ঘটনা জানাজানি হলে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি বাবলু ও রিপন হোসেন হাসপাতাল ছেড়ে বেসরকারি ক্লিনিকে সরে পড়েন। এছাড়া আবুল কাশেম হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার রাতে মারা যান।

যশোর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুর রশিদ জানান, স্বজনরা তথ্য গোপন করে রোগীদের হাসপাতালে ভর্তি করেন। তবে রোগীদের মুখে গন্ধ থেকে বোঝা যায় অতিরিক্ত বা বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পানের ফলে তারা অসুস্থ হয়ে পড়েন। সেই অনুভূতির চিকিৎসা ও প্রদান করা হয়েছিল। কিন্তু তারা ক্রিটিকাল অবস্থায় যাওয়াতে তাদের বাঁচানো সম্ভব হয়নি।

যশোর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম জানান, হাসপাতাল সূত্র থেকে নেশাজাতীয় দ্রব্য সেবনে মৃত্যুর বিষয়টি জেনেছি। এ ঘটনায় ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করা হচ্ছে। এরপরই বিস্তারিত বলা যাবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *