যশোরে ওসি সহ দু’জনে বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরে থানার অফিসার ইনচার্জ (ওসি) জহির হাসান ও কেশবপুর উপজেলার সদ্য নির্বাচিত চেয়ারম্যান মফিজুর রহমান মফিজের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে।

মফিজুর রহমান মফিজ কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

বুধবার(১৫ই মে) দুপুরে যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন জেলার কেশবপুরের মধ্যকুল গ্রামের ঘের জাহাঙ্গীর আলম।

জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সালমান আহম্মেদ শুভ মামলাটি আমলে নিয়ে  যশোর পুলিশ পরিদর্শক পদমর্যাদার উর্ধ্বোতন কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী ফিরোজ হক।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, জাহাঙ্গীর আলম একজন ঘের ব্যবসায়ী। তিনি ২০২৪ সালের ২১ জানুয়ারি মধ্যকুল মৌজায় ৪শ’৫০ বিঘা জমি ২শ’১৪ জন মালিকের কাছথেকে এককোটি আশিলাখ টাকা চুক্তিতে পাচ বছরের জন্য লিজ নেন। এবং সেখানে মাছ চাষ করে আসছেন। ওই জমির গা ঘেষে মফিজুর রহমান মফিজ ১শ’ কৃষকের কাছথেকে তাদের জমি লিজ ঘের করার জন্য চুক্তি করেন।

গত ফেব্রুয়ারি মাস থেকে মফিজ ও আসাদ বাদী জাহাঙ্গীরের লিজ নেয়া জমি তাদের কাছে হস্তান্তরের জন্য হুমকি ধামকি দিয়ে আসছে। এ বিষয় নিয়ে বাদী কেশবপুর থানায় জিডি করতে গেলে থানা তা গ্রহণ করেনা। সর্বশেষ গত পহেলা মে থানার পুলিশ কর্মকর্তা তারিকুল ইসলাম ও আবুল হোসেন জোরপূর্বক জাহাঙ্গীরকে বাড়ি থেকে থানায় ওসির রুমে নিয়ে যান। সেখানে যেয়ে দেখেন তিন আসামিই উপস্থিত রয়েছেন।

এসময়ে ওসি জহির বাদীকে তার জমি অপর মফিজ ও আসাদকে হস্তান্তর করতে বলেন। রাজি না হওয়ায় বলে ১৫ দিনের মধ্যে জমি হস্তান্তর করতে হবে। অন্যথায় গুলি করে হত্যা করে ক্রস ফায়ারের নামে চালিয়ে দেয়া হবে। শেষমেষ তাকে ধাক্কা মেরে থানা থেকে বের করে দেয়া হয় বলে বাদী মামলায় উল্লেখ করেন।

অভিযোগের বিষয়টি নিয়ে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মফিজুর রহমান মফিজের মুঠোফোনে কয়েক দফায় সংযোগ দিয়েও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জহির আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, এসব অভিযোগের বিষয়ে আমি কিছুই জানিনা। তবে আমার বিরুদ্ধে যদি কেউ অভিযোগ করে থাকে সেটির সম্পূর্ণ ভুয়া ও মিথ্যা বলে দাবি করেন এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *