৩০টি মোবাইলও বিকাশের টাকা উদ্ধার করে ভুক্তভোগীদের হাতে তুলে দিলো যশোরের পুলিশ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: বিভিন্ন সময়ে চুরি হওয়া ও ছিনতাই হওয়া ৩০ টি মোবাইল ফোন, ভুল নাম্বারে পাঠানো বা চলে যাওয়া বিকাশ ও নগদের ১ লাখ ৩৫ হাজার ৫৬০ টাকা উদ্ধার করে ভুক্তভোগীদের হাতে তুলে দিলো যশোর পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যরা।

এছাড়া বিভিন্ন সময়ে ৬ জন নিখোঁজ ভিকটিম উদ্ধারসহ হ্যাকিং হওয়া ৬টি ফেসবুক আইডি পুনরুদ্ধার করে ভুক্তভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবার ( ৪ই নভেম্বর ২০২২) দুপুরে যশোর জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস রিলিজের মাধ্যমে সংবাদ মাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম এর বরাত দিয়ে যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের কর্মকর্তা মুকিত সরকার (অতিরিক্ত পুলিশ সুপার, “খ”) জানান, গত এক মাসে জেলার বিভিন্ন থানায় মোবাইল হারানো সংক্রান্তে ভিকটিমের করা জিডির পরিপ্রেক্ষিতে গত এক মাসে বিভিন্ন ব্রান্ডের মোট ৪০ টি হারানো মোবাইল উদ্ধার করেছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যরা।

এছাড়াও গ্রাহকের বিকাশ ও নগদ লেনদেনের সময়ে ভুলবসত অন্যের মোবাইল নম্বরে টাকা পাঠানো সংক্রান্তে ভিকটিমের করা অভিযোগের ভিত্তিতে ১ লাখ ৩৫ হাজার ৫৬০ টাকা উদ্ধার করে ১০ জন প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয়। একই সময়ের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম হ্যাকিং হওয়া ৬ টি ফেসবুক আইডি পুনরুদ্ধার করে ভিকটিমকে সহায়তা প্রদান করা হয়েছে। তাই মোবাইল হারানো বা ফেসবুক টুইটার বা ইউটিউবের মতো সোশ্যাল মাধ্যমের আইডি হ্যাকিং হলে দ্রুত নিজ এলাকার থানায় অভিযোগ দেওয়ার করার পরামর্শ দেন।

তিনি আরো জানান, যশোর ক্রাইম ইনভেস্টিগেশন সেলটি সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের বিভ্রান্তিমূলক পোস্ট, মন্তব্য, ছবি আপলোড, গুজব, বিকাশ প্রতরণাসহ সাইবার স্পেসে নারী হয়রানি রোধে কাজ করে যাচ্ছে। সাইবার স্পেসে যদি কোন নারী প্রতরণা বা হয়রানির শিকার হন, তবে আমাদের কাছে জানাতে পারেন বা নিকটস্থ থানায় অভিযোগ দায়ের করতে পারেন। এক্ষেত্রে অভিযোগকারীর নাম ও ঠিকানা সম্পূর্ণ গোপন রাখে অনুসন্ধান করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। যশোর পুলিশের একমাত্র উদ্দেশ্য হলো সোশ্যাল মিডিয়ায় সংগঠিত অপরাধের আইনি সহায়তা প্রদান ও এটি ব্যবহারে সর্বসাধারণকে আরো বেশি সচেতন করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *