হীরা খুঁজতে হাজার হাজার লোক একটি গ্রাম

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: এক চরণ ভূমিতে একজন পশুপালক এক টুকরো হিরা পেয়েছিল।এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে হাজার হাজার লোক ওই চরণ ভূমিতে হিরা খুঁজতে শুরু করেছে। সংবাদটি এমন ভাবে ছড়িয়ে পড়েছে যে, শহর থেকে হিরা খোজার যন্ত্র নিয়ে অনেকে ওই তৃণভূমি অঞ্চলের অস্থায়ী তাবু করেছেন।দিনভর তৃণভূমিতে হিরা খোঁজাখুঁজি করছে আর রাত হলে তারা তাঁবুতে আশ্রয় নিচ্ছে। এমনকি শহরের হীরা সন্ধানকারী সংস্থাগুলো সেখানে অবস্থান করছে এবং হিরা খোঁজার কাজ করছে দিন রাত ধরে। তবে এখনো পর্যন্ত কেউই হিরার সন্ধান পায়নি। তবে হিরা সাদৃশ্য কেউ কেউ পাথর পেয়েছে বলে জানিয়েছে স্থানীয় একাধিক লোক। এ ধরনের ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার খালাথি গ্রামে।

 

স্থানীয়রা জানান,দক্ষিণ আফ্রিকার খালাথি গ্রামের একটি ফাঁকা মাঠে একজন পশুপালক পশু চরণের সময় এক টুকরো হিরা পেয়েছিল। ওই মাঠে সাধারণত কোন মানুষজন যাতায়াত করে না। সেখানে শুধুমাত্র পশুচারণ এর জন্য ব্যবহার করা হয়।হীরা পাওয়ার খবর ছড়িয়ে পড়লে শহর থেকে ও পার্শ্ববর্তী গ্রাম গুলো থেকে হাজার হাজার লোকজন ওই চরণ ভূমিতে ভিড় জমাতে শুরু করে।এমনকি মাটি খুড়ার কাজে ব্যবহৃত যন্ত্রপাতি নিয়ে সেখানে মাটি খুঁড়ে হীরার সন্ধান করতে থাকে। তবে এখনো পর্যন্ত কেউ মাটি খুঁড়ে হীরা উত্তোলন করতে পারেন। অনেকে সাদৃশ্য কিছু পাথর সংগ্রহ করেছেন।

দক্ষিণ আফ্রিকার স্থানীয় প্রশাসন জানিয়েছে, হীরা সংগ্রহের খবরটি ছড়িয়ে পড়ার পরপরই সেখানে ভূতত্ত্ব বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়েছে।তারা বিষয়টি কঠোরভাবে পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন। তবে আগেও কেউ ওখানে হিরা পেয়েছে কিনা সেটাও অনুসন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *