শার্শায় প্রতিদিনই র‌্যাবের অভিযানে উদ্ধার হচ্ছে মাদকদ্রব্য,পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে র‌্যাবের সদস্যরা প্রতিদিনই উদ্ধার করছে মাদকদ্রব্য। তবে থানা ওফাঁড়ি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার সুশীল সমাজ। গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে শার্শা উপজেলার পানবুড়ি এলাকা থেকে শতাধিক ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাবের সদস্যরা। আটককৃতরা হলেন,। মোঃ নাজিমুর রহমান (তুষার) (৪০), পিতা- মৃত ফজলার রহমান, ২। মোঃ হাবিবুর রহমান (সুমন) (৪২), পিতা-মোঃ নজরুল ইসলাম উভয় সাং-বেজপাড়া, যশোর। এর আগে ১২ আগস্ট নাভারণ হাই পুলিশ ফাঁড়ির ১০০ গজ দূরে চিহ্নিত মাদক ব্যবসায়ী পাপিয়ার বাড়ি থেকে ২ কেজি গাঁজাসহ তাকে আটক করে র‌্যাবের সদস্যরা। এভাবে প্রতিদিনই শার্শাাা উপজেলার বিভিন্ন এলাকায় র‌্যাবের সদস্যরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণে মাদকদ্রব্য সহ মাদক ব্যবসায়ীদের আটক করছে। তবে পুলিশের অসহযোগিতা ও গতানুগতিক তদন্তের ফলে মাদক ব্যবসায়ীরা জেল থেকে জামিনে ছাড়া পেয়ে পূর্বের ন্যায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে বলে জানিয়েছে এলাকার সুশীল সমাজ।

নাম নাম প্রকাশ না করার শর্তে এলাকার একাধিক ব্যক্তি জানান, যশোর থেকে র‌্যাবের সদস্যরা শার্শা উপজেলার বিভিন্নন স্থানে গিয়ে অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ মাদক কারবারীদের আটক করছে। কিন্তু বিশেষ কারণে এলাকার পুলিশ সদস্যরা মাদক ব্যবসায়ী ও মাদক জব্দ করতে পারছে না। তারা আরো জানান অধিকাংশ সময়ই দেখা যায়, মাদক ব্যবসায়ী ও পুলিশের সাথে নিবিড় সম্পর্ক। থানাও ফাঁড়ি ও বাজারে বিভিন্ন স্থানে বসে পুলিশ তাদের সঙ্গে গল্প করছে। এটা সবাই জানে কিন্তু পুলিশের বিরুদ্ধে কেউ মুখ খুলতে চায় না বলে জানান।

যশোর র‌্যাবেের কোম্পানী কমান্ডার এম সারোয়ার হুসাইন, (এক্স), বিএন লেঃ  বলেন আমরা প্রতিদিনই শার্শা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদক কারবারিদের  মাদকদ্রব্যসহ আটক করছে। কিন্তুু পুলিশের গতানুগতিিক তদন্ত রিপোর্টের কারণে মাদক ব্যবসায়ীরা জেল থেকে ছাড়াা পেয়ে বা জামিনে এসে আবারো মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ে। এভাবেই চলছেেে শার্শা উপজেলার মাদক ব্যবসায়ীদের কারবার। তবে আমাদের পাশাপাশি পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলাা বাহিনীর সদস্যরা সক্রিয় থাকলে মাদক ব্যবসা কমানো সম্ভব বলে তিনি জানান

র‌্যাবের হাতে মাদক কারবারিরা আটক হল পুলিশের হাতে মাদক কারবারি আটক না হওয়ার কারণ জানতে চাইলে, শার্শা থানার অফিসার ইনচার্জ বদরুল উদ্দিন জানান, শার্শা থানা পুলিশের অফিস ইনচার্জ বদরুল আলম বলেন শাশা থানা পুলিশ সাধ্যমত চেষ্টা করছে মাদক ব্যবসায়ীদের আইনের আশ্রয় নিয়ে আসার। কিন্তু জনবল কম হওয়ার কারণে তা সম্ভব হচ্ছেে না। তবে মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের কোনো সম্পৃক্ততা নেই বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *