ভিক্ষুককে মারধর-টানা-হেঁচড়া করে গ্রেপ্তারে ৪ এসআই বরখাস্ত

নিউজটি শেয়ার লাইক দিন

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে ভিক্ষুক ও তাঁর পরিবারের তিন সদস্য শারীরিকভাবে লাঞ্ছিত ও টানাহেঁচড়া করে গ্রেপ্তার করার ঘটনায় সরিষাবাড়ী থানার চার উপপরিদশর্ককে (এসআই) বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

একই ঘটনায় দুই পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নেওয়া হয়েছে। জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাকির হোসেন প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্ত হওয়া সরিষাবাড়ী থানার চার এসআই হলেন সাইফুল ইসলাম, আলতাফ হোসেন, মুন্তাজ আলী ও ওয়াজেদ আলী। প্রত্যাহার করে নেওয়া দুই পুলিশ কনস্টেবল হলেন সাথী আক্তার ও মোজাম্মেল হক। গতকাল মঙ্গলবার রাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন।

এর আগে গতকাল দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ভিক্ষুক আবদুল জলিলসহ তাঁর পরিবারের চার সদস্যকে পুলিশ গ্রেপ্তার করে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত সোমবার সরিষাবাড়ী পৌর এলাকার বাউসী বাজার এলাকায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে আবদুল জলিল (৬০) ও প্রতিবেশী মজিবর রহমানের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে দুই পক্ষের পাঁচজন গুরুতর আহত হন। লাঠিসোঁটা ও ইটপাটকেলের আঘাতে জলিল, তাঁর স্ত্রী লাইলী বেগম (৫৫), ছেলে আবু বক্কর (৩৫) ও ওয়াজকরণী (২৫) গুরুতর আহত হন। পরে তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় গত সোমবার রাতে প্রতিপক্ষ মজিবর রহমান বাদী হয়ে জলিলকে প্রধান আসামি করে পরিবারের ১৫ সদস্যের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও দুই-তিনজনকে আসামি করে থানায় মামলা করেন।

তদন্ত কর্মকর্তা এসআই মুন্তাজ আলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান জলিল ও তাঁর পরিবারের সদস্যদের গ্রেপ্তার করতে। এ সময় টানাহেঁচড়ার ঘটনা ঘটে। পরে পুলিশ মুখ চেপে ধরে ভিক্ষুকের পরিবারের সদস্যদের গ্রেপ্তার করে বলে প্রত্যক্ষদর্শীরা দাবি করেন। তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসআই মুন্তাজ আলী আলীর কাছে ঘটনার বিবরণ জানতে চাইলে তিনি বলেন, হাসপাতালে আসামি গ্রেপ্তার করতে গেলে একটু টানাহেঁচড়া হয়। তবে আসামিদের ধরতে খুব পেতে হয়েছে এমনটি হয়।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) দেবাশীষ রাজবংশী বলেন, পুলিশ আসামিদের হাসপাতাল থেকে টানাহেঁচড়া করে অমানবিকভাবে গ্রেপ্তার করে থানায় নিয়ে গেছে। হাসপাতাল থেকে কিভাবে নিয়ে যাওয়া এটা একটা লজ্জাজনক।

জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনা শোনার সাথে সাথে অভিযুক্তদের জামালপুর পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। ইতিমধ্যে তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য  অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেনকে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তের পর এই প্রকৃত ঘটনা টা বলা যাবে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *