বেনাপোল রেলস্টেশনে মিলনকে হত্যা করা হয় কাছে থাকা টাকা-পয়সা কেড়ে নিতে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের বেনাপোলে রেলস্টেশন জিআরপি থানার পাশে রেলওয়ে ব্যারাকের সামনে মিলনকে হত্যা করা হয় তার কাছে থাকা টাকা-পয়সা ও মোবাইল ফোন কেড়ে নিতে।

আর এ  হত্যাকাণ্ডের ঘটনা ঘটায় বেনাপোলের ভবারবেড় পশ্চিমপাড়া হাত কাটা তোতা‌র ছেলে হিরো। বেশ কিছুদিন ধরে হিরো বেনাপোল পোড়াবাড়ি নারায়ণপুরের এলাকায় বসবাস করে আসছিলো। তাকে আটকের পর এমনই চাঞ্চল্যকর তথ্য বের হয়ে এসেছে বলে জানিয়েছে পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন।

খুন হওয়া মিলন হোসেন যশোর সদরের চুড়ামনকাঠি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।গত বছরের ২৯ আগস্ট সকালে চুড়ামনকাঠির বাড়ি থেকে মিলন বের হয়ে যায়। এরপর থেকে মিলন নিখোঁজ ছিল। ৩১ আগস্ট সকালে বেনাপোল রেলস্টেশন জিআরপি পুলিশ ফাঁড়ির ১০০ গজ দূরে রেলওয়ে ব্যারাকের সামনে মিলনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার উদ্ধার লাশ উদ্ধার করে পরিচয় শনাক্ত চেষ্টা করে। কিন্তু পরিচয় শনাক্ত না হওয়ায় সর্বশেষ যশোর পুলিশের পিআইবির সদস্যরা ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে তার পরিচয় শনাক্ত করেন। মৃতদেহ শনাক্তের পর নিহত মিলনের ছেলে বিপ্লব পরেরদিনই বেনাপোল পোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর আসামিদের ধরতে পিবিআই অনুসন্ধান চালান। একপর্যায়ে গতকাল নড়াইলের কালিয়া উপজেলার পূর্বমধ্যপাশা গ্রাম থেকে তাকে আটক করে পিবিআইয়ের সদস্যরা।

মামলার তদন্ত কর্মকতা এসআই ডিএম নুর জামাল হোসেন বলেন, আদালতে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হিরো খুনের বিষয়টি স্বীকার করেছে। সে ও তার সহযোগীরা ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িত ও মাদকাসক্ত। গভীর রাতে বেনাপোল রেলস্টেশন এলাকায় আগত লোকজনের কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নিতো। ঘটনার দিন রাতে তারা মিলনের কাছ থেকে টাকা পয়সা ও কাগজপত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। মিলন বাধা দিলে মিলনকে তারা শ্বাসরোধ করে হত্যা করে বেনাপোল জিআরপি থানার ১০০ গজ দূরে ফেলে রেখে পালিয়ে যায়।

মিলনকে ছুরিকাঘাতে হত্যা করে ব্যাগ ছিনিয়ে নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে সে স্বীকার করে। তার স্বীকারোক্তি মোতাবেক বেনাপোল মাছবাজারস্থ অভিযুক্তের নিজের ভাংড়ির দোকান থেকে মিলন হোসেনের একটি সাদা প্লাস্টিকের ব্যাগ (যাতে ভিকটিমের পরনের কাপড়, ভিকটিমের ১ কপি পাসপোর্ট সাইজের ছবি, দলিলের ফটোকপি ও ভিকটিমের এনআইডি কার্ডের একটি ফটোকপি) উদ্ধার করা হয়। অভিযুক্ত হিরোকে আদালতে সোপর্দ করা হলে সে হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয় স্বীকার করে। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ আসামির জবানবন্দি গ্রহণ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

যশোর পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, এ হত্যাকাণ্ড ছিল ক্লুলেস হত্যাকান্ড। যে কারণে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের জন্য পিবিআইয়ের উপর দায়িত্ব পড়ে। আমি দায়িত্ব গ্রহণের পর পিবিআইয়ের একটি টিমকে প্রযুক্তির মাধ্যমে তার সাথে জড়িত হিরোর অবস্থান শনাক্ত করি। এরপর গতকাল অভিযান চালিয়ে খুনির শ্বশুরবাড়ি নড়াইল জেলার কালিয়া উপজেলার পূর্ব মধ্যপাশা গ্রাম থেকে হিরোকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *