বাবা-মা-বোনকে খুন করে ৯৯৯ নম্বরে ফোন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:প্রচণ্ড ক্ষোভের জেরে পূর্ব-পরিকল্পনা অনুযায়ী বাবা-মা ও বোনকে খুন করেন মেহজাবিন মুন। এরপর নিজেই জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে খুন করার তথ্য জানান পুলিশকে।
পুলিশ যেতে দেরি হলে নিজ স্বামী-সন্তানকেও খুনের হুমকি দেন তিনি।

শনিবার (১৯ জুন) সকালে খবর পেয়ে রাজধানীর কদমতলীর মুরাদপুর এলাকার একটি বাসা থেকে বাবা-মা ও মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলেন- মাসুদ রানা (৫০), তার স্ত্রী মৌসুমী ইসলাম (৪০) ও মেয়ে জান্নাতুল (২০)।

এ ঘটনায় সংকটাপন্ন অবস্থায় তার অপর মেয়ে মেহজাবিন মুনের স্বামী শফিকুল ইসলাম ও তাদের শিশু সন্তান ইফতিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। পরে শফিকুলকে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। তবে ওই শিশুটি আশঙ্কামুক্ত রয়েছে, তাকে ঢামেকের শিশু ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ সময় ঘটনাস্থল থেকে অপর মেয়ে মেহজাবিন মুনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, মুন নিজেই এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন।

মেহজাবিন মুনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ জানায়, শুক্রবার (১৮ জুন) দিনগত রাতের কোনো এক সময় খাবারের সঙ্গে পরিবারের সবাইকে ঘুমের ওষুধ খাওয়ার মুন। মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধে সবাইকে অচেতন করে বাবা-মা ও বোনের হাত-পা বাধা হয়। এরপর শ্বাসরোধ করে তাদের মৃত্যু নিশ্চিত করেন মুন।

শনিবার সকাল ৮টায় খুনি মেহজাবিন মুন নিজেই জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খুনের বিষয়টি জানায়। ফোনে তিনি পুলিশকে বলেন, আমি আমার বাবা, মা ও ছোট বোনকে খুন করেছি। আপনারা দ্রুত আসুন, আসতে দেরি করলে আমার স্বামী ও মেয়েকেও মেরে ফেলবো।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে কদমতলী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩টি মরদেহ উদ্ধারসহ মুনকে আটক করা হয়। একইসঙ্গে মুনের স্বামী ও সন্তানকে হাসপাতালে পাঠায় পুলিশ।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর বলেন, সকালে পুলিশ ৯৯৯ নম্বর থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যায়। আটক মুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেই ৯৯৯ নম্বরে ফোন করে বাবা-মা ও বোনকে হত্যার কথা জানিয়েছে বলে স্বীকার করেছেন। প্রাথমিকভাবে তিনি আমাদের কাছে এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ বাংলানিউজকে জানান, আটক মুনের কাছ থেকে প্রাথমিকভাবে জানা গেছে, বাবা-মা-বোন ও তার স্বামীর প্রতি প্রচণ্ড ক্ষোভ থেকে সে নিজেই এ ঘটনা ঘটিয়েছে। তার এমন ক্ষোভের কারণ বিস্তারিত জানার চেষ্টা চলছে।

নিহতদের স্বজনরা জানান, আটক মেহজাবিন মুনের স্বামী শফিকের সঙ্গে তার ছোট বোন জান্নাতুলের অনৈতিক সম্পর্ক ছিল। এ ঘটনায় প্রায়ই তাদের পারিবারিক কলহ লেগে থাকতো। এ নিয়ে কয়েকবার বিচার-সালিশও হয়েছে। এ কারণে মেহজাবিন পরিবারের লোকদের খুন করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন শফিকুল ইসলাম জানান, তাদের বাসা কদমতলীর বাগানবাড়ি এলাকায়। শুক্রবার রাত ৯টার দিকে স্ত্রী ও মেয়েকে নিয়ে শ্বশুড়বাড়ি যান। যাওয়ার সময় আম-কাঁঠাল কিনে নেন। রাতে মেহজাবিন মুন তাদের সবাইকে নুডুলসসহ অনেক কিছু খেতে দেয়।

বাসার সবাই খেয়েছে, কিন্তু পরে কি হয়েছে এ বিষয়ে তার কিছুই স্পষ্ট নয়। স্ত্রী মুনের সঙ্গে গত ৩ মাস ধরে তার সম্পর্ক ভালো যাচ্ছিলো না। মুনের সঙ্গে তার বাবা-মায়েরও সম্পর্ক ভালো ছিল না বলে জানান শফিকুল।

এর আগে পুলিশ জানায়, মরদেহগুলো হাত-পা বাধা অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল থেকে বিষাক্ত কিছু প্রয়োগের আলামত পাওয়া গেছে। আলামতগুলো পরীক্ষার জন্য সংগ্রহ করেছে পুলিশের ক্রাইম সিন ইউনিট।

সংশ্লিষ্টরা জানান, কদমতলী মুরাদনগর এলাকায় একটি বাসায় মাসুদ রানা তার স্ত্রী ও এক মেয়েকে নিয়ে বসবাস করতেন। অপর মেয়ে বিবাহিত মুন বাগানবাড়ি এলাকায় স্বামী ও ৫ বছরের মেয়েকে নিয়ে বাসায় বসবাস করতেন।বাবা-মা-বোনকে খুন করে ৯৯৯ নম্বরে ফোন
বাবা-মা-বোনকে খুন করে ৯৯৯ নম্বরে ফোন
প্রচণ্ড ক্ষোভরে জরেে র্পূব-পরকিল্পনা অনুযায়ী বাবা-মা ও বোনকে খুন করনে মহেজাবনি মুন। এরপর নজিইে জাতীয় জরুরি সবো ৯৯৯ নম্বরে ফোন করে খুন করার তথ্য জানান পুলশিক।ে
পুলশি যতেে দরেি হলে নজি স্বামী-সন্তানকওে খুনরে হুমকি দনে তনি।ি

শনবিার (১৯ জুন) সকালে খবর পয়েে রাজধানীর কদমতলীর মুরাদপুর এলাকার একটি বাসা থকেে বাবা-মা ও ময়েরে মরদহে উদ্ধার করে পুলশি। নহিতরা হলনে- মাসুদ রানা (৫০), তার স্ত্রী মৌসুমী ইসলাম (৪০) ও ময়েে জান্নাতুল (২০)।

এ ঘটনায় সংকটাপন্ন অবস্থায় তার অপর ময়েে মহেজাবনি মুনরে স্বামী শফকিুল ইসলাম ও তাদরে শশিু সন্তান ইফতয়িাকে ঢাকা মডেক্যিাল কলজে (ঢামকে) হাসপাতালে নওেয়া হয়। পরে শফকিুলকে মটির্ফোড হাসপাতালে পাঠানো হয়। তবে ওই শশিুটি আশঙ্কামুক্ত রয়ছে,ে তাকে ঢামকেরে শশিু ওর্য়াডে র্ভতি করে চকিৎিসা দওেয়া হচ্ছ।ে এ সময় ঘটনাস্থল থকেে অপর ময়েে মহেজাবনি মুনকে আটক করে জজ্ঞিাসাবাদ শুরু করে পুলশি। প্রাথমকি জজ্ঞিাসাবাদ,ে মুন নজিইে এই হত্যাকাণ্ডরে দায় স্বীকার করছেনে।

মহেজাবনি মুনকে প্রাথমকি জজ্ঞিাসাবাদরে বরাতে পুলশি জানায়, শুক্রবার (১৮ জুন) দনিগত রাতরে কোনো এক সময় খাবাররে সঙ্গে পরবিাররে সবাইকে ঘুমরে ওষুধ খাওয়ার মুন। মাত্রাতরিক্তি ঘুমরে ওষুধে সবাইকে অচতেন করে বাবা-মা ও বোনরে হাত-পা বাধা হয়। এরপর শ্বাসরোধ করে তাদরে মৃত্যু নশ্চিতি করনে মুন।

শনবিার সকাল ৮টায় খুনি মহেজাবনি মুন নজিইে জাতীয় জরুরি সবো ৯৯৯ নম্বরে ফোন করে পুলশিকে খুনরে বষিয়টি জানায়। ফোনে তনিি পুলশিকে বলনে, আমি আমার বাবা, মা ও ছোট বোনকে খুন করছে।ি আপনারা দ্রুত আসুন, আসতে দরেি করলে আমার স্বামী ও ময়েকেওে মরেে ফলেবো।

খবর পয়েে তাৎক্ষণকিভাবে কদমতলী থানা পুলশি ঘটনাস্থলে গয়িে ৩টি মরদহে উদ্ধারসহ মুনকে আটক করা হয়। একইসঙ্গে মুনরে স্বামী ও সন্তানকে হাসপাতালে পাঠায় পুলশি।

কদমতলী থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওস)ি জামাল উদ্দনি মীর বলনে, সকালে পুলশি ৯৯৯ নম্বর থকেে খবর পযে়ে ঘটনাস্থলে যায়। আটক মুন প্রাথমকি জজ্ঞিাসাবাদে নজিইে ৯৯৯ নম্বরে ফোন করে বাবা-মা ও বোনকে হত্যার কথা জানয়িছেে বলে স্বীকার করছেনে। প্রাথমকিভাবে তনিি আমাদরে কাছে এ হত্যাকাণ্ডরে দায় স্বীকার করছেনে।

ঢাকা মট্রেোপলটিন পুলশিরে (ডএিমপ)ি ওয়ারী বভিাগরে উপ-কমশিনার (ডসি)ি শাহ ইফতখোর আহমদে বাংলানউিজকে জানান, আটক মুনরে কাছ থকেে প্রাথমকিভাবে জানা গছে,ে বাবা-মা-বোন ও তার স্বামীর প্রতি প্রচণ্ড ক্ষোভ থকেে সে নজিইে এ ঘটনা ঘটয়িছে।ে তার এমন ক্ষোভরে কারণ বস্তিারতি জানার চষ্টো চলছ।ে

নহিতদরে স্বজনরা জানান, আটক মহেজাবনি মুনরে স্বামী শফকিরে সঙ্গে তার ছোট বোন জান্নাতুলরে অনতৈকি সর্ম্পক ছলি। এ ঘটনায় প্রায়ই তাদরে পারবিারকি কলহ লগেে থাকতো। এ নয়িে কয়কেবার বচিার-সালশিও হয়ছে।ে এ কারণে মহেজাবনি পরবিাররে লোকদরে খুন করতে পারনে বলে ধারণা করা হচ্ছ।ে

এদকিে হাসপাতালে চকিৎিসাধীন শফকিুল ইসলাম জানান, তাদরে বাসা কদমতলীর বাগানবাড়ি এলাকায়। শুক্রবার রাত ৯টার দকিে স্ত্রী ও ময়েকেে নয়িে শ্বশুড়বাড়ি যান। যাওয়ার সময় আম-কাঁঠাল কনিে ননে। রাতে মহেজাবনি মুন তাদরে সবাইকে নুডুলসসহ অনকে কছিু খতেে দয়ে।

বাসার সবাই খয়েছে,ে কন্তিু পরে কি হয়ছেে এ বষিয়ে তার কছিুই স্পষ্ট নয়। স্ত্রী মুনরে সঙ্গে গত ৩ মাস ধরে তার সর্ম্পক ভালো যাচ্ছলিো না। মুনরে সঙ্গে তার বাবা-মায়রেও সর্ম্পক ভালো ছলি না বলে জানান শফকিুল।

এর আগে পুলশি জানায়, মরদহেগুলো হাত-পা বাধা অবস্থায় উদ্ধার করা হয়ছে।ে ঘটনাস্থল থকেে বষিাক্ত কছিু প্রয়োগরে আলামত পাওয়া গছে।ে আলামতগুলো পরীক্ষার জন্য সংগ্রহ করছেে পুলশিরে ক্রাইম সনি ইউনটি।

সংশ্লষ্টিরা জানান, কদমতলী মুরাদনগর এলাকায় একটি বাসায় মাসুদ রানা তার স্ত্রী ও এক ময়েকেে নয়িে বসবাস করতনে। অপর ময়েে ববিাহতি মুন বাগানবাড়ি এলাকায় স্বামী ও ৫ বছররে ময়েকেে নয়িে বাসায় বসবাস করতনে।

2 thoughts on “বাবা-মা-বোনকে খুন করে ৯৯৯ নম্বরে ফোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *