প্রাণঘাতী করোনায় আক্রান্ত ৩ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী

নিউজটি শেয়ার লাইক দিন

চাইনিজ সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর এক রিপোর্টে দাবি করা হয়েছে, ১১ ফেব্রুয়ারি পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজার ১৯ চিকিৎসাকর্মী। পরের সাত দিনে এই সংখ্যা কোথায় পৌঁছে তা এখনও নিশ্চিত নয়।গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর চীনের বিভিন্ন শহরসহ বিশ্বের অনেক দেশেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে।

প্রাণঘাতী করোনাভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডে আরও কমপক্ষে ৯৮ জনের মৃত্যু হয়েছে। নতুন এই ৯৮ জনের মৃত্যু হয় সোমবার। এর মধ্যে ৯৩ জন প্রদেশের, আর বাকি ৫ জন অন্যান্য দেশটির অন্যান্য অঞ্চলের। এ নিয়ে করোনাভাইরাসে সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৬৮ জনে। মঙ্গলবার চীনের স্বাস্থ্য কমিশন এই তথ্য নিশ্চিত করেছে।
কমিশন আরও জানায়, নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ১৮৮৬ জন। এ নিয়ে দেশব্যাপী আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭২ হাজার ৪৩৬ জনে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, হুবেই ৪১ হাজার ৯৯৫ জন রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যার মধ্যে ১ হাজার ১৮৩ জন গুরুতর অসুস্থ। ৮৬৬২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সূত্র: আল-জাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *