প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিলেন স্কুল শিক্ষিকা

নিউজটি শেয়ার লাইক দিন

পাবনা প্রতিনিধি: প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন পাবনার পুলিশ লাইন স্কুলের প্রাথমিকের সহকারী শিক্ষিকা সীমা আক্তার (৪২)।

এ ঘটনায় বুধবার দুপুরে পুলিশ ওই শিক্ষিকাকে গ্রেপ্তার করে আদালতে হস্তান্তর করেছেন।

গ্রেফতারের পরপরই পুলিশ লাইন স্কুলের কর্তৃপক্ষ ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন স্কুলের অপর একজন শিক্ষক।

আরো পড়ুন# ৮অস্ত্রসহ আটক আজিমের ভাই ফুটপাতে ভাজা-মুড়ি বিক্রেতা কোটি কোটি টাকার মালিক

আটক সিমা আক্তার পাবনা শহরের আটুয়া হাউজ পাড়া মহল্লার মৃত হানিফুল ইসলামের স্ত্রী এবং পাবনা পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের প্রাথমিক শাখার সহকারী শিক্ষিকা।

মাবেলা পারভিন নামে এক নারী জানান, সিমা আক্তার তার নিকট থেকে হালাল ভাবে লাভ দেওয়ার জন্য ৩ লাখ ৭০ হাজার টাকা নেন। কিন্তু টাকা নেয়ার দু বছর হয়ে গেল তিনি আমার লাভের টাকাও দেন না। আসল টাকাও দেন না। টাকা চাইলে আর তিনি আমাকে ফাঁসিয়ে দেয়ার হুমকি দেন। এমনকি তার নাকি বড় বড় নেতা ও কর্মকর্তাদের হাত রয়েছে। তাদেরকে দিয়ে তিনি শায়েস্তা করার হুমকি দেন।এ ঘটনার পরে আমি তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করি। সেই মামলার ভিত্তিতে তাকে বুধবারের আটক করা হয়। এরপর তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

জিয়াউল করিম সুমন নামে একজন ভুক্তভোগী জানান, শিক্ষিকা মোছা. সীমা আক্তার সাধারণ মানুষদের ইসলামী শরিয়া মোতাবেক গরুর খামারসহ নানা ধরনের হালাল উপার্জনের কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি শুধু সাধারণ মানুষদেরই নয়। নিজ শিক্ষা প্রতিষ্ঠানের একাধিক শিক্ষক ও পুলিশ সদস্যদেরও বোকা বানিয়েছেন। তাদের অনেকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন। অনেকে আত্মসম্মোহন দশ দিক বিবেচনা করে ওই নারীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি। আবার অনেকের কাছ থেকে

প্রতারক এ নারী চেক ও স্ট্যাম্পের মাধ্যমেও অর্থ নিয়েছেন। মানুষ তার কথায় বিশ্বাস করে লাভের আশায় তার ব্যবসা প্রতিষ্ঠানে অর্থ বিনিয়োগ করে। লাভের অঙ্ক বেশি হওয়ায় লোভে পরে অনেকেই সেখানে অর্থ বিনিয়োগ করতে আগ্রহী হয়। প্রথম পর্যায়ে বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে তাদের লাভের অর্থ প্রদান করতেন তিনি। কিন্তু পরে টাকার অঙ্ক বৃদ্ধি পেলে তিনি সমস্ত টাকা আত্মসাৎ করে এক মাস ধরে গা ঢাকা দেন।

মঙ্গলবার মাসিক লাভের অর্থ নিতে এসে ওই নারীকে না পেয়ে তখন সকলেই বুঝতে পারেন তারা চরম প্রতারণার স্বীকার হয়েছেন। এসময় তারা সীমা আক্তারের বাড়ি অবরোধ করে বিক্ষোভ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নারী শিক্ষিকাকে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে, ওই নারীর কাছে অর্থ দিয়ে অনেকেই এখন সর্বশান্ত হয়ে পড়েছেন। তার ব্যবসায়ীর বৈধ কোনো কাগজপত্র পাওয়া যায়নি। তিনি একজনের কাছে থেকে অর্থ নিয়ে আরেক জনকে দিয়েছেন বলে স্বীকার করেন। প্রতারণার স্বীকার সাধারণ মানুষ তাদের অর্থ ফিরে পাওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা প্রত্যাশা করেছেন।

 

পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, এক শিক্ষিকার অভিযোগের ভিত্তিতে সিমা আক্তারকে আটক করা হয়। এর আগে মঙ্গলবার রাতে শহরের আটুয়া হাউজ পাড়ায় শিক্ষিকা মোছা. সীমা আক্তারের বাড়ি অবরোধ করে ভুক্তভোগীরা। সিমা আক্তার কয়েক হাজার মানুষের সাথে হালাল উপার্জনের প্রলোভন দিয়ে মানুষের কাছে থেকে প্রায় ১০ কোটি টাকা নিয়ে আত্মসাৎ করেছেন। এসবের অভিযোগে তাকে আটক করা হয়েছে।

 

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, ভুক্তভোগী মানুষের আন্দোলনের জের ধরে ও অভিযোগের ভিত্তিতে পাবনা পুলিশ লাইন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সীম আক্তারকে আটক করা হয়। তবে প্রাথমিকভাবে অনুসন্ধানে জানা গেছে ওই নারী মানুষকে উচ্চমূল্য সুদের প্রলোভন দেখিয়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছেন।বিষয়টি অধিকতর তদন্তের জন্য পুলিশের একজন অফিসার কে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত সঠিকভাবে জানা যায়নি কত লোকের কাছ থেকে তিনি কি পরিমানে টাকা গ্রহণ করেছেন। এ ঘটনায় পুলিশ লাইন স্কুল থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *