পুড়া মোবিল দিয়ে মোবিল তৈরি করায় দুই লক্ষ টাকা জরিমানা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: পুড়া মবিল দিয়ে নতুন নকল মবিল তৈরি করার সময় হাতেনাতে আটক হয়েছে বক্সারের প্রতারক মবিল ব্যবসা আসাদুল ইসলাম(৩৮)। এ সময় ২ লক্ষ টাকা জরিমানা দিয়ে নিজেকে রক্ষা করেন এ ব্যবসায়ী। আসাদুল যশোর সদর উপজেলার রামনগর এলাকার মীর আহসান আলীর ছেলে।

https://www.novanews24.com/wp-content/uploads/2021/09/1cf27b93-9559-4a4c-99f8-a18b0ce4951f.jpg

বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত যশোর বকচার এলাকায় তার নকল মোবাইল তৈরির কারখানায় হানা দেন যশোরের র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার লে. এম সারোয়ার হুসাইন ও যশোর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। কারখানায় যে দেখতে পায় পোড়া মবিল দিয়ে গ্রীজ তৈরীর কারখানা নকল মবিল তৈরি করা হচ্ছে। তাছাড়া কারখানার কোন বৈধ কাগজপত্র ছিল না। কাগজপত্র না থাকায় গ্রীজের  কারখানায় পুড়া মবিল দিয়ে মবিল তৈরি করার অপরাধে তাকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান তাকে দু’লাখ টাকা জরিমানা করেন। অন্যথায় তাকে ৩ মাসের জেল প্রদান করা হবে বলে জানান। এসময় দুই লাখ টাকা জরিমানা দিয়ে তিনি জেলের দণ্ড থেকে রক্ষা পান।

 আরো পড়ুন>>ভারত থেকে বৈধ্য পণ্যের সাথে প্রতিনিয়ত আসছে অবৈধ্য মাদকদ্রব্য

যশোর র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের (ভারপ্রাপ্ত কমান্ডার) স্কোয়াড কমান্ডার লে. এম সারোয়ার হুসাইন (এক্স), বিএন বলেন, আসাদুল দীর্ঘদিন ধরে যশোর বকচার এলাকায় অবৈধভাবে গ্রীজ তৈরীর কারখানায় নকল মবিল তৈরি করে আসছিল। বিষয়টি আমলে নিয়ে বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান কে সঙ্গে নিয়ে অভিযান চালানো হয়। এ সময় সেখানে গিয়ে দেখা যায় পুরাতন পুড়া মবিল দিয়ে কারখানার ভিতরে নকল মবিল তৈরি করা হচ্ছে। তাছাড়া একটা কারখানা কাগজ দিয়ে তিনি আরও চার থেকে পাঁচটি কোম্পানির মালামাল তৈরি করছে। এসব অপরাধের দায়ে তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার আদায়কৃত টাকা চালানের মাধ্যমে রাষ্ট্রীয় কোষাগার জমা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

 

আরো পড়ুন>> ৪ শতক জমি থেকে ৬০ বিঘার মালিক, পুঁজি দলিল লেখক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *