পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণার দায়ে যুবক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে চাকুরী দেওয়ার নামে প্রতারনা করার দায় ইউনুস আলী সরদার (৩০), নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার বিকাল সাড়ে পাঁচটার দিকে জেলার কেশবপুর উপজেলার কলাগাছি বাজারে অভিযান চালিয়ে যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাকে আটক করেন। আটক ইউনুস আলী সরদার কেশবপুর উপজেলার সারুটিয়া এলাকার মৃত কওছার আলীর ছেলে।

এসময় পুলিশ তার কাছ থেকে একটি চোরাই মটরসাইকেল একটি মোবাইল সেট ও মোবাইল সেট থেকে প্রাপ্ত জালজালিয়াতির তথ্য (ডকুমেন্ট) উদ্ধার করেছে।

যশোর জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস রিলিজের মাধ্যমে জানানো হয়েছে, সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ায় দালাল ও প্রতারকচক্রের বিরুদ্ধে সতর্ক অবস্থানে ছিলো পুলিশ। তারই ধারাবাহিকতায় জেলা গোয়েন্দা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রুপণ কুমার সরকার, পিপিএম এর দিকনির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম কেশবপুর থানাধীন কলাগাছি বাজারে অভিযান চালিয়ে ইউনুস আলী সরদারকে গ্রেফতার করে।তার ব্যবহৃত মোবাইল ফোন ও তার ফেসবুক আইডি ম্যাসেঞ্জারে সাম্প্রতিক বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগে প্রতারণা পূর্বক প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহনের তথ্য প্রমান পাওয়া গেছে। ইউনুস আলী সরদার শুধুমাত্র পুলিশবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা করতেন তা নয়। তিনি বিভিন্ন সময়ে সেনাবাহিনী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারী চাকুরী প্রত্যাশীদের চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে অর্থ আত্মসাৎ করে আসছিল দীর্ঘদিন ধরে। সে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তার সহযোগীদের গ্রেফতারে ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে তিনি জানান।

যশোর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত অফিস ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, সম্প্রতি সময়ে পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকার। এই নিয়োগ বিজ্ঞপ্তি কে পুঁজি করে ইউনুস আলী ও তার সুসংগঠিত চক্র পুলিশে চাকরি দেয়ার নাম করে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার তথ্য পায়। এরপর প্রতারক ইউনুস আলীর অবস্থান শনাক্ত করে গতকাল শনিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে কেশবপুর উপজেলার কলাগাছি বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে প্রতারণার বিষয়টি স্বীকার করেছে। তার সাথে আর কে কে আছে, সে বিষয়ে ইতিমধ্যে বেশ কিছু তথ্য জানা গেছে। তার সহযোগীদের ধরতেও বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রাখা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *