তেলবাহী জাহাজে বিস্ফোরণ: নিখোঁজ ৪ জনের মৃত্যু দেহ উদ্ধার

নিউজটি শেয়ার লাইক দিন

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ নামের তেলবাহী জাহাজে বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনায় আরও তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিখোঁজ চার জনের লাশ উদ্ধার করা হলো।

সোমবার (৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে, সাগর নন্দিনী-২ থেকে সাত লাখ লিটার পেট্রোল পদ্মা অয়েল কোম্পানিতে স্থানান্তর করা হয়েছে। মৃদুলা-৫ এবং সেভেন সিমাক-২ জাহাজের মাধ্যমে ৬ লাখ ৭৫ হাজার লিটার ডিজেল স্থানান্তর করে ইতোমধ্যেই পদ্মা ডিপোতে সরবরাহ করা হয়েছে বলে ডিপো কর্তৃপক্ষ জানায়।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন সরকার জানান, শনিবার দুর্ঘটনার পর নিখোঁজদের সন্ধানে রোববার থেকে বিআইডব্লিউটিএ’র ডুবুরিদল এ উদ্ধার কার্যক্রম শুরু করে। ওইদিন সন্ধ্যায় উদ্ধারকারী বিআইডব্লিউটিএ’র জাহাজ নির্ভীক ঝালকাঠি এসে পৌঁছায়। সোমবার সকালে বিস্ফোরণে নদীতে ডুবে যাওয়া জাহাজটির পিছনের অংশ উদ্ধারের কাজ শুরু করা হয়।

নিখোঁজদের স্বজনদের দাবি ছিল নিখোঁজদের মৃতদেহ ডুবন্ত অংশের মধ্যে আছে। এরপর সোমবার সকাল ১১ টার দিকে প্রথমে জাহাজের সুপারভাইজার মাসুদুর রহমান বেলাল, পরে সাড়ে ১২ টার দিকে মাষ্টার রুহুল আমিন, দুপুরে ইঞ্জিন ড্রাইভার সরোয়ার হোসেন আকরাম এর মৃতদেহ উদ্ধার করা হয়।

এর আগে, রোববার (২ জুলাই) দুপুর ২ টার দিকে জাহাজের পিছনের ইঞ্জিন রুমের ভিতর থেকে গ্রিজার আব্দুস ছালাম হৃদয়ের মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক ও উদ্ধারকারী জাহাজ নির্ভীকের কমান্ডার মো. সেলিম জানান, সোমবার ৩ জনের এবং গত রোববার ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। গত রোববার আমাদের ডুবরিদল ডুবন্ত অংশের ভিতরে প্রবেশ করতে না পারায় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের নির্দেশে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঝালকাঠিতে আনা হয়। আমাদের এ উদ্ধার কার্যক্রম অব্যাহত থাকবে, যতক্ষণ পর্যন্ত ডুবন্ত অংশটি উপরে উঠাতে না পারি।

ঝালকাঠি থানার ওসি নাসির উদ্দিন আরও জানান, লাশ উদ্ধারের পর স্বজনদের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার (১ জুলাই) দুপুরে সাগর নন্দিনী-২ তেলবাহী জাহাজে বিস্ফোরণে মাষ্টার ব্রিজ ও স্টাফ কেবিনসহ পিছনের ইঞ্জিন রুমের উপরিভাগ নদীতে ডুবে যায়। সুগন্ধা নদীতে এ ঘটনায় ৫ জন আহত ও ৪ জন নিখোঁজ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *