ঝিনাইদহ আদালতের মালখানায় বিস্ফোরণে যুবক নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মালখানায় বিস্ফোরণে শফিকুল ইসলাম (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবক পেশায় একজন লেদমিস্ত্রি বলে জানা গেছে। নিহত শফিকুল ইসলাম ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাষ্টসাগরা গ্রামের বসির শেখের ছেলে।

রোববার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরো কয়েকজন আহত হয়েছেন। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতোমধ্যে ঘটনার কারণ খুঁজতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে চার সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে।

স্থানীরা দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে সেখান থেকে আহত অবস্থায় চারজনকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে ইলেকট্রিক মিস্ত্রি শফিকুল ইসলাম মারা যান। আহতরা হলেন রাজিব হোসেন, মোস্তাক আহমেদ ও আসাদ। তাদের মধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা পুলিশ ও ফায়ার সার্ভিস এখনো জানাতে পারেনি। তদন্তের পর বিস্তারিত বলা যাবে বলে জানিয়েছেন ফায়ার ঝিনাইদহে আদালতের মালখানায় বিস্ফোরণে একজন নিহত, আহত ৩সার্ভিসের সদস্যরা।
এদিকে, চিফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির সোহেল রানা জানান, মালখানায় ওয়েলডিং মেশিনে ত্রুটি ছিলো। সে কারণে বিস্ফেরণ ঘটতে পারে বলে তিনি মনে করেন।

 

ফায়ার সার্ভিসের কর্মকর্তা বলেন, দুপুরে আদালত কর্মকর্তাদের ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মালখানায় গণপূর্ত বিভাগের ইলেকট্রিক মিস্ত্রি শরিফুলের দেহে পড়ে রয়েছে। ভিতরে দাউদাউ করে আগুন জ্বলছিল। দূরত্ব সেগুলো নেভানো হয়। এরপর নিহত ও আহতদের উদ্ধার করে ঝেনাইদাহ জেনারেল হাসপাতালে পাঠানো হয়।কি কারনে মালখানার ভিতর বিস্ফোরণের ঘটনা ঘটলো সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে লেদ মিস্ত্রির যন্ত্রপাতি বিস্ফোরিত হতে পারে। বিষয়টি অধিকতর তদন্তের জন্য আদালত থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত করার পর প্রকৃত ঘটনা বলা যাবে বলে তিনি বলেন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *