করোনা মোকাবেলায় নতুন পদ্ধতি উদ্ভাবন-পৃথিবী ব্যাপি সরবরাহের কাজ চলছে

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: চীন থেকে বিশ্বেজুড়ে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। অন্ততটি ৫৭টি দেশ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত ৪৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৫৯৩ জন।

এদিকে, ইরানের সেনাবাহিনীর পদাতিক ইউনিটের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কিয়োমার্স হেইদারি বলেছেন, তারা করোনাভাইরাস মোকাবেলায় অনেক দূর অগ্রসর হতে পেরেছেন। এই ভাইরাস মোকাবেলায় নতুন পদ্ধতি উদ্ভাবনের কথা জানিয়েছেন তিনি।
রবিবার রাজধানী তেহরানে সেনাবাহিনীর করোনা মোকাবেলা বিষয়ক সদরদপ্তর উদ্বোধনী অনুষ্ঠানের অবকাশে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

কিয়োমার্স হেইদারি বলেন, বিশাল এলাকাকে জীবাণুমুক্ত করতে সেনাবাহিনী যে পদ্ধতি উদ্ভাবন করেছে তা ব্যাপক ভূমিকা রাখবে। এর ফলে জীবাণুমুক্ত করার উপাদানকে কুয়াশায় পরিণত করে একসঙ্গে বিশাল অঞ্চলকে জীবাণুমুক্ত করা যাবে। এই ব্যবস্থার উপকরণ সারা দেশে বিলি করার কাজ চলছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, অনলাইন-ভিত্তিক আরও কিছু যন্ত্রপাতি উদ্ভাবন করা হয়েছে যেগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এরমধ্যে করোনাভাইরাস শনাক্তের অনলাইন ভিত্তিক পদ্ধতি অন্যতম।

কিয়োমার্স হেইদারি জানান, এখন পর্যন্ত সেনাবাহিনীর কোনো সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তারা এ ক্ষেত্রে খুবই সতর্কতা অবলম্বন করছেন বলে জানান এই কমান্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *