অনলাইনে জুয়ার টাকা সংগ্রহে বাবার কাছে মুক্তিপণ চেয়ে ছেলের অপহরণের নাটক

নিউজটি শেয়ার লাইক দিন

 তরিকুল ইসলাম মিঠু,যশোর: অনলাইনে জুয়ার টাকা সংগ্রহে বাবার কাছে মুক্তিপণ চেয়ে তাফহীমুল আলম নিশান(২২) নামে এক ছেলে অপহরণের নাটক তৈরি করেছে।

এক পর্যায়ে বাবার কাছ থেকে কয়েক ধাপে বিকাশে টাকাও নিয়েছে। কিন্তু শেষ রক্ষা হয়নি ওই যুবকের। ছেলেকে অপহরণ করে মুক্তিপণের টাকা চাওয়ার ব্যাপারে বাবা জাহাঙ্গীর আলম থানায় অজ্ঞাত নামে জিডি করেন। যশোর র‍্যাব -৬ ক্যাম্পে ও কুষ্টিয়া র‍্যাব-১২- এর ক্যাম্পে জাহাঙ্গীর আলম ছেলে নিখোঁজের বিষয়ে অভিযোগও করেন।

অভিযোগের পর কুষ্টিয়া র‍্যাব-১২ এবং যশোর র‍্যাব-৬ এর যৌথ আভিযানিক দল তৎপর হয়। ঝিনাইদাহ এর র‍্যাব সদস্যরাও তৎপরতা বাড়ায়। এক পর্যায়ে বিকাশ এজেন্টের তথ্য উৎপাতও প্রযুক্তি ব্যবহার করে ছেলে তাফহীমুল আলম নিশানকে কুষ্টিয়ার মজমপুর এলাকা থেকে মঙ্গলবার দুপুরে আটক করতে সক্ষম হয় র‍্যাব এর সদস্যরা।

উদ্ধার হওয়া, তাফহীমুল আলম নিশান মাগুরা জেলার শ্রীপুর উপজেলার মহেশপুর গ্রামের জাঙ্গীর আলমের ছেলে।

যশোর র‍্যাব-৬ এর কোম্পানি লে:কমান্ডার এম নাজিউর রহমান বলেন, গত রোববার (২৩ অক্টোবর ২০২২) রাতে যশোর শহরের পালবাড়ি এলাকা হতে তাফহীমুল আলম নিশান নামের একজন যুবক নিখোজ হয়৷ পরবর্তীতে নিখোঁজ তাফহীমুল আলম নিশানের ব্যবহৃত মোবাইল ফোন হতে তার পিতাকে জানানো হয় যে, তার ছেলেকে অপহরণ করা হয়েছে। ৩ লাখ টাকা মুক্তিপণ হিসেবে  দাবি করা হয়৷ মুক্তিপণের টাকা দিতে ব্যর্থ হলে ভিকটিমকে প্রাণে মেরে ফেলা হবে বলে জানানো হয়৷ অপহরণের কথা শোনার পরেই প্রথমে ফোন আসা ব্যক্তির একটি বিকাশ নাম্বারে কিছু টাকাও প্রদান করেন বাবা জাহাঙ্গীর আলম। এরপর টাকা সংগ্রহ না করতে পেরে নিখোঁজের ঘটনায় ভিকটিমের পিতা জাহাঙ্গীর আলম যশোর কোতোয়ালি মডেল থানায় একটি জিডি করেন। ওই জিডির কপি দিয়ে নিখোঁজের বাবা জাহাঙ্গীর আলম ছেলেকে উদ্ধার করতে কুষ্টিয়া, র‍্যাব-১২ এবং র‍্যাব-৬, যশোরে শরণাপন্ন হন। এরপর পরপরই যশোর ও কুষ্টিয়ার র‍্যাব এর যৌথ আভিযানিক দল তৎপর হয়৷ এক পর্যায়ে নিখোঁজ যুবকের পিতার নিকট পাঠানো নগদ এজেন্টের ফোন নাম্বারের সূত্র ধরে মঙ্গলবার (২৫ অক্টোবর ২০২২) দুপুর ১২ টার দিকে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকা থেকে নিখোঁজ তাফহীমুল আলম নিশান মুক্তিপণের টাকা উত্তোলনের সময়ে তাকে হাতেনাতে আটক করে র‍্যাব এর সদস্যরা ৷

আটক যুবককে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, অনলাইনে জুয়া খেলার টাকা যোগাড়ের উদ্দেশ্যে সে অপহরণের নাটক সাজায় এবং বাবার কাছ থেকে টাকা আদায় করে। উদ্ধাকৃত যুবককে যশোর কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *