অনলাইনে উপার্জনের স্বপ্ন দেখিয়ে ৭ কোটি টাকা নিয়ে ভেগেছে গ্লিটার্স

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: গুগোল অ্যাডসেন্সের অনুসরণ করে প্রতারণার ফাঁদে ফেলে অনলাইনে উপার্জনের স্বপ্ন দেখিয়ে যশোরের ২ হাজার ৪০০ বেকার মানুষের কাছ থেকে ৭ কোটি ২০ লাখ ২ হাজার ৬০০ টাকা হাতিয়ে নিয়ে ভেঙ্গে গেছে গ্লিটার্স আর এস টি লিমিটেড কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান।

বুধবার (৩ নভেম্বর) প্রেসক্লাব যশোরে ভুক্তভোগীরা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলন করেন। ভুক্তভোগীরা টাকা ফেরত পেতে প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন।

যশোরের ভুক্তভোগীদের পক্ষে রফিকুল ইসলাম লিটন সংবাদ সম্মেলনে বলেন, প্রতারক চক্রটি আমাদেরকে বলে গ্লিটার্স আর এস টি লিমিটেড কোম্পানি পদ্মা ব্যাংকের একটি প্রতিষ্ঠান। পদ্মা ব্যাংক প্রতিষ্ঠানটি সারাদেশে পরিচালনা করে। রাজধানীর ময়মনসিংহ লেনের রসুল ভিউয়ের ৬ষ্ঠ তলায় তাদের কার্যালয়। ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে এমডি আমিরুল ইসলাম মধু, সিও হানিফ মোহাম্মদ হাসান, মার্কেটিং ডাইরেক্টর মোস্তাফিজুর রহমান কবির, অপারেশন ডাইরেক্টর সোহরাব হোসেন, বিডি এম ডাইরেক্টর জসিম উদ্দিন, পার্সেস ডাইরেক্টর কামরুল হাসান একটি বড় চক্র। সারাদেশে ই-কমার্স ব্যবসার নামে গ্রাহকদের কাছ থেকে বিরাট অংকের টাকা হাতিয়ে নিয়েছে। যশোরে ২ হাজার ৪০০ মানুষের কাছ থেকে তারা টাকা নিয়েছে। এক বছর মেয়াদের কথা বলে দুইটি আইডি খুলে দেয়ার কথা বলে ৫৪ হাজার ২শ’টাকা নেয়। গুগল এডসেন্সের মত প্রতিটি আইডিতে দুইটি বিজ্ঞাপন দেখার পর ১২ টাকা গ্রাহকের হিসাবে যুক্ত হওয়ার অঙ্গীকার করেন। ২০২০ সালের নভেম্বর মাসে এই ব্যবসা শুরু হয়। চলতি বছরের অক্টোবরের পর থেকে তাদের আর কোন কার্যক্রম নেই। এর মধ্যে যশোরের অসংখ্যক বেকার যুবক কে টার্গেট করে গ্রাহক সংখ্যা বাড়ায়। যাদের বেশিরভাগই তিন থেকে চার মাস হয়েছে। কোম্পানি ভুক্তভোগী গ্রাহকের টাকা ফেরত দিচ্ছে না। টাকা চাইতে গেলে হুমকি দেয়া হচ্ছে। তাই ভুক্তভোগীদের টাকা ফেরত পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছিলেন ভুক্তভোগী গ্রাহক জিল্লুর রহমান, আবুল কাশেম, আব্দুর রফিক, নাজমুল হাসান, লিটন, রফিকুল ইসলাম, জিয়ারুল ইসলাম সহ ২০ থেকে ২৫ জন যুবক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *