novanews24 এর প্রতিবেদনে বেনাপোল রেলস্টেশনে যৌথ বাহিনীর অভিযান

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণবঙ্গের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা novanews24.com এ প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেনাপোল রেলস্টেশনে অভিযান চালিয়েছে। 

আরো পড়ুন>>’বেনাপোল আন্তর্জাতিক এক্সপ্রেস’ এখন ‘চোরাচালানী এক্সপ্রেস’

রোববার (২৯শে জানুয়ারী ২০২৩) সকাল ১০ টা থেকে যশোরের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট একযোগ অভিযান অব্যাহত রাখে।

উল্লেখ্য, বেনাপোল ‘আন্তর্জাতিক বন্ধন এক্সপ্রেস ট্রেনটি’ ‘চোরাচালানী এক্সপ্রেসে’ পরিণত হয়েছে। এ ধরনের কয়েকটি প্রতিবেদন প্রকাশ করে দেশের দক্ষিণবঙ্গের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা novanews24.com ।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/01/Customs-rail-station1.jpg

ওই প্রতিবেদনের সূত্র ধরেই রোববার সকাল থেকে যশোরের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি ইউনিট একযোগে অভিযান অব্যাহত রাখে। তবে যৌথ বাহিনীর অভিযানের খবর আগেভাগেই পেয়ে চোরাকারবারীরা ভারতের পেট্রাপোলে মালামাল নামিয়ে নেয়। ফলে যৌথ বাহিনীর অভিযানে  কিছুটা ভাটা পড়ে।

আরো পড়ুন>>বিজিবি ধাওয়া দিয়ে কাস্টমসে ঢুকায়, কাস্টমস মজা করে খায়

 

যশোর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬) এর কোম্পানি লে: কমান্ডার এম নাজিউর রহমান বলেন, বেনাপোল রেলস্টেশনে ‘বন্ধন এক্সপ্রেস ট্রেন ও কাস্টমসের কিছু অনিয়ম নিয়ে novanews24 এর প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর  আরো কিছু মিডিয়াতে বিষয়টি ফলোও করে প্রকাশ করেন। বিষয়টি আমাদের দৃষ্টি গোচর হলে আমরা বিষয়টি  ছায়া তদন্ত করে এর সত্যতা পায়। এরপর আইন অনুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য বিজিবি সহ উদ্বোধন কর্মকর্তাদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করি। একপর্যায়ে আজ রোববার সকাল ১০টায় ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনটি কলকাতা থেকে বেনাপোল রেল স্টেশনে পৌঁছালো বিজিবি ও যশোর র‌্যাব-৬ সদস্যদের নিয়ে যৌথভাবে যশোর বেনাপোল রেলষ্টেশনে ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে নিয়ে আসা প্রায় ১০ লাখ টাকার মালামালের রাজস্ব আদায়ে সহযোগীতা সহ যাত্রীদের হয়রানি বন্ধের পাশাপাশি অবৈধ বিদেশী মদ এবং রাজস্ব ফাঁকি দিয়ে আমদানী করা ভারতীয় মালামাল উদ্ধার করা হয়।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/01/029202321581.jpg

এছাড়াও দালাল এবং ছিনতাইকারীদের হয়রানি বন্ধে সাধারণ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত সহ ইমিগ্রেশনে সহায়তা করে এবং ভারত থেকে রাজস্ব ফাঁকির উদ্দেশ্যে আমদানিকৃত সকল মালামালের রাজস্ব আদায়ের জন্য কাস্টমসকে সহায়তা প্রদান করা হয়। এর ফলে ১ দিনে সরকারের প্রায় ১০ লাখ টাকা রাজস্ব আদায় সম্ভব হয়। তবে আগেভাগে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে চোরাকারবারী সিন্ডিকেট, ছিনতাইকারী এবং দালাল চক্র ষ্টেশন এলাকা থেকে দ্রুত পালিয়ে যায়। তবে তাদেরকে ধরতেও অভিযান অব্যাহত রয়েছে।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/01/0292023215729.jpg

পরে জব্দকৃত মালামাল যশোর বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে একটি অজ্ঞাত মামলা রুজু করা হয়। উক্ত অভিযানের ফলে সরকারী রাজস্ব ফাঁকি বন্ধ সহ বন্ধন এক্সপ্রেস ট্রেনের যাত্রী সাধারণের হয়রানি দূর হবে। এছাড়া চোরাকারবারীদের গ্রেফতার সহ সরকারী রাজস্ব ফাঁকি বন্ধে এবং বন্ধন এক্সপ্রেস ট্রেনের যাত্রী সাধারণের হয়রানি দূর করতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরো পড়ুন>>সিন্ডিকেটের কাছে জিম্মি বেনাপোল রেলস্টেশন কাস্টমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *