রিমান্ড নামঞ্জুর, কারাগারে সাংবাদিক রোজিনা

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ:প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। আগামী বৃহস্পতিবার (২০ মে) আবার শুনানির দিন ধার্য করেছেন আদালত ।

মঙ্গলবার (১৮ মে) দুপুর ১২টার দিকে সাংবাদিক রোজিনাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে তোলা হলে আদালত এক পর্যায়ে এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) আরিফুর রহমান রোজিনা ইসলামকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় রোজিনা ইসলামকে আদালতে নেওয়া হয়।

এর আগে সোমবার রাতে (১৭ মে) রোজিনার বিরুদ্ধে শাহবাগ থানায় অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

রোজিনার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার পেশাগত দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়।

এদিকে রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে সাংবাদিকেরা সোমবার বিকেলে সচিবালয়ে এবং রাতে শাহবাগ থানার সামনে বিক্ষোভ করেন। এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে), অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ দেশি-বিদেশি বিভিন্ন সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *