যবিপ্রবিয়ে নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযপান

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: আগামী বাংলাদেশের সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনায় নানা অনুষ্ঠানে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বাংলা নববর্ষ ১৪২৯-এর প্রথম দিনকে বরণ করে নেওয়া হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষে নেচে-গেয়ে, বিভিন্ন আকৃতির মুখোশ সাথে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে করা হয় মঙ্গল শোভাযাত্রা।

 

বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন উপলক্ষে বুধবার রাত থেকেই বিভিন্ন প্রাণীর মুখোশসহ পহেলা বৈশাখের বিভিন্ন মোটিফ তৈরি করা হয়। সকাল সাড়ে ১০টায় শুরু হয় নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে কেন্দ্রীয় খেলার মাঠ হয়ে মাইকেল মধুসূদন দত্ত কেন্দ্রীয় গ্রন্থাগার কাম একাডেমিক ভবনে এসে শেষ হয়। ঢোল-তবলার তালে নেচে গেয়ে বাংলা নববর্ষের নতুন দিনটিকে বরণ করে নেন সবাই। যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান বলেন, গত বছরের সকল দুঃখ-বেদনা, জরা-ব্যাধি ভুলে নতুন বছর সকলের জন্য ভালো কাটুক, এটাই আমরা প্রত্যাশা করি। সবাইকে যবিপ্রবির মাননীয় উপাচার্যের পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। শুভ নববর্ষ।

 

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. মো. তানভীর হাসানের সভাপতিত্বে এ সময় যবিপ্রবির কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মৌমিতা চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক এস এম সামিউল আলম, ড. মো. আজিজুর রহমান খান, মো. শাহীন সরকার, সহকারী রেজিস্ট্রার নিত্যনন্দ পাল, কর্মকর্তা সমিতির ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সম্পাদক রকিব উদ্দিন সিদ্দিকী, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া মঙ্গল শোভাযাত্রায় যবিপ্রবির ছাত্রলীগ নেতা আফিকুর রহমান অয়ন, নাজমুস সাকিব, আসিফ আল মাহমুদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *