বৃদ্ধকে ব্ল্যাকমেইল, নারীসহ দুই প্রতারক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে আকবর আলী নামে এক বৃদ্ধ কে ব্ল্যাকমেইল করে ২ লাখ টাকা চাঁদা দাবি করায় নারী সহ দুই প্রতারক সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার মঙ্গলবার দুপুরে আটকের পর তাদেরকে আদালতে অন্তর করলে আদালত তাদের জেলহাজতে পাঠান।

এ প্রতারক চক্রের সদস্যরা,অনৈতিক সম্পর্ক তৈরি এবং গোপনে ধারণ করা ভিডিও ফাঁসের হুমকি দিয়ে চাঁদা আদায়ের সাথে দীর্ঘদিন ধরে জড়িত ছিল।

আটককৃতরা হলেন- বাঘারপাড়ার তেলিধান্যপাড়ার বাবলু দফাদারের মেয়ে স্বপ্না খাতুন ও সদরের গোপালপুর গ্রামের আবুল হোসেনের ছেলে হাতুড়ে ডাক্তার আলমগীর হোসেন। যশোর সদর উপজেলার রূপদিয়া থেকে তাদের আটক করা হয়।

 

মামলা সূত্র থেকে জানা যায়,আটক স্বপ্না খাতুন ও আলমগীর হোসেনসহ পলাতক তাদের সহযোগী সদর উপজেলার মৃত আমজাদ খানের ছেলে টুটুল খান একটি সংঘবদ্ধ প্রতারকচক্র। মূলত এদের টার্গেট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তি।

এ চক্রের সদস্যরা প্রথমে বিভিন্ন সম্ভ্রান্ত পরিবারের লোকজন ও ব্যবসায়ীদের সাথে কৌশলে সুসম্পর্ক গড়ে তোলেন। এই সুসম্পর্কের সুযোগ নিয়ে চক্রের সদস্য স্বপ্না খাতুন টার্গেট করে অবস্থা সম্পন্ন কোনো পুরুষকে ফাঁদে ফেলেন। এরপর তার সাথে অনৈতিক সম্পর্ক করে কৌশলে তা মোবাইল ফোনে ভিডিও ধারণ ও ছবি তোলেন। পরে ওই ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেয়ার ভয় দেখিয়ে চক্রের সদস্যরা ভুক্তভোগী ব্যক্তির কাছে মোটা অঙ্কের টাকা চাঁদা করে থাকেন।

এভাবে আকবর আলী নামে এক বৃদ্ধকে ফাঁদে ফেলে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন ওই চক্রের সদস্যরা। এ বিষয়ে ভুক্তভোগী আকবর আলী কোতয়ালি থানায় মামলা করলে অভিযান চালিয়ে চক্রের সদস্য স্বপ্না খাতুন ও আলমগীর হোসেনকে আটক করা হয়। তাদের আরেক সদস্য টুটুল খানকে আটকের চেষ্ট চলছে।

আকবর আলীর অভিযোগে জানা গেছে, স্বপ্না খাতুন তার পূর্ব পরিচিত। গত ২৮ মার্চ বিকেল ৪টার দিকে তিনি তার রূপদিয়া বাজারের বাড়িতে আসেন। এ সময় স্বপ্না খাতুন কৌশলে তাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে তার সাথে আপত্তিকর স্থিরচিত্র ও ভিডিও ধারণ করেন। আধাঘন্টা থাকার পর সেখান থেকে চলে যান ওই নারী। এরপর ওইদিন রাত সাড়ে ৭টার দিকে স্বপ্না খাতুনের সহযোগী আলমগীর হোসেন ও টুটুল খান তার বাড়িতে যান। তারা এ সময় স্বপ্না খাতুনের ধারণ করা আপত্তিকর ভিডিও তাকে দেখিয়ে তার কাছে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন।

তিনি চাঁদা দিতে অস্বীকার করলে তারা আপত্তিকর ভিডিও এলাকায় ফাঁস করে দেয়াসহ ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেন।

মামলার আইও মাসুম রহমান বলেন, আটক দুজন প্রতারক চক্রের সদস্য। সোমবার একবার আলি নিজে থানায় গিয়ে  স্বপ্না খাতুন, আলমগীর হোসেন ও টুটুল খানকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে স্বপ্না খাতুন এবং আলমগীরকে আটক করে। মঙ্গলবার দুপুরে তাদেরকে আদালতে হস্তান্তর করলে আদালত তাদের জেলহাজতে পাঠান। এই চক্রের সাথে আর কারা কারা জড়িত আছে সে বিষয়ে তদন্ত চলছে। আশা করা হচ্ছে প্রতারক চক্রের গডফাদাররা খুব তাড়াতাড়ি ধরা পড়বেন।

উল্লেখ্য গত বছরে যশোর লালদিঘির পাড় আকবর আলি সুপারমার্কেট এলাকা থেকে নারীসহ ৩ প্রতারক চক্র কে আটক করেছিল চাঁচড়া ফাঁড়ি পুলিশ। প্রতারক চক্র এক মসজিদের ইমামকে ব্ল্যাকমেইল করে তার কাছ থেকে তিন লাখ টাকার স্ট্যাম্প করে নিয়েছিল। সেই টাকা নিতে এসে ফেসে গিয়েছিল ওই প্রতারক চক্র। ওই সময় যশোরের দুই চিহ্নিত প্রতারক চক্রের নাম সামনে আসে। কিন্তু অজ্ঞাত কারণে পুলিশ তাদেরকে আর আটক করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *