নির্বাচনকে ঘিরে বাঘারপাড়ার জনপদ অগ্নিগর্ভ, প্রতিপক্ষের হামলা আহত ৭

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে ততই বাঘারপাড়ার উপজেলার প্রতিটি জনপদ যেন অগ্নিগর্ভে পরিণত হচ্ছে। নির্বাচনী প্রার্থীরা একে অপরকে উদ্দেশ্য করে নানান অভিযোগের তীর ছুড়ছে। যে কারণে প্রতিনিয়ত ঘটছে নির্বাচনী সহিংসতা।

শুক্রবার রাতে বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন জনসভায় হামলা করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় ৭ জন গুরুতর আহত হয়েছে। আহতদের কে প্রথমে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে রাতে একজনের অবস্থা অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ডাক্তাররা ঢাকা পিজি হাসপাতালে প্রেরণ করেন।

নৌকার প্রার্থীরা অভিযোগ করেন, শুক্রবার রাতে জামদিয়া ইউনিয়নের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আসলাম হোসেন ও মেম্বর প্রার্থী মোরগ প্রতীকের সোলাইমানের নেতৃত্বে ৩০-৩৫ জন নৌকার সমাবেশে হামলা চালায়। ওই হামলায় ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে সাতজনকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তারা হলেন ভাঙ্গুড়া গ্রামের মিজানুর রহমানের ছেলে রনি হোসেন, শাহীন রেজা, দেলোয়ার বিশ্বাস, ইদ্রিস বিশ্বাস, লিকু বিশ্বাস, আরিফুল মোল্লা ও আলী হোসেন। এদের মধ্যে অবস্থা গুরুতর হওয়ায় লিকুকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। অনেকেই আতঙ্কে হাসপাতালে ভর্তি হননি বলে স্থানীয়রা জানিয়েছেন।

অন্য ঘটনাবাঘারপাড়ায় উপজেলা চেয়ারম্যানের সভায় হামলা (ভিডিও) ঘটে একই উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের খলিলনগর মধ্যপাড়ায় রাত সাড়ে ৯টার দিকে। এসময় সেখানে গণসংযোগ করছিলেন নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুর রহমান সরদার। এসময় ৫-৭টি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকারে অজ্ঞাত পরিচয়ের লোকেরা প্রবেশ করলে নৌকার প্রার্থী আমিনুর রহমান সরদার তাদের চ্যালেঞ্জ করেন। কয়েকশ’ এলাকাবাসীও অজ্ঞাতদের ঘিরে ধরে অস্ত্র আছে বলে দাবি করতে থাকেন। পাশেই থাকা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। তার আগে চেয়ারম্যান প্রার্থী আমিনুর রহমান সরদারের সাথে ধস্তাধস্তিতে বহিরাগতরা পালিয়ে গেলেও অসুস্থ হয়ে পড়েন প্রার্থী আমিনুর রহমান। সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে রাতেই তাকে যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এরই মধ্যে বহিরাগতদের ফেলে যাওয়া তিনটি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।
এলাকাবাসী দাবি করেছেন, সেখান থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে এবং কয়েকজনকে আটক করেছে পুলিশ। তবে, পুলিশ তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দিতে অপরাগতা প্রকাশ করেছে।

 

নৌকার আমিনুর রহমানের কর্মী শামীম হোসেন দাবি করেছেন, প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের সাঈদ সরদার বহিরাহত সন্ত্রাসীদের ভাড়া করে নিয়ে আসেন। সন্ত্রাসীরা অস্ত্রে সজ্জিত হয়ে ভোটারদের প্রভাবিত করার সময় খলিলপুর মধ্যপাড়ায় প্রবেশ করে।বাঘারপাড়ায় উপজেলা চেয়ারম্যানের সভায় হামলা (ভিডিও)
এদিকে, সাঈদ সরদারকে অপহরণ করা হয়েছে গুজব ছড়িয়ে মাইকিং করে রাতে চাড়াভিটা বাজারে চার-পাঁচশ’ মানুষ জড়ো করেন। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। খবর পেয়ে পুলিশ রাত সাড়ে ১০টার দিকে সাঈদ সরদারকে পার্শ্ববর্তী মাহমুদপুর গ্রাম থেকে শতাধিক কর্মীবেষ্টিত অবস্থায় হেফাজতে নেয়। পরে তাকে চাড়াভিটা বাজারে নিয়ে আসা হয়। সেখানে প্রকাশ্যে পুলিশ সাঈদ সরদারকে বহিরাগতদের ব্যাপারে জেরা করতে থাকেন।

বাঘারপাড়া থানার অফিস ইনচার্জ (ওসি) ফিরোজ উদ্দিন বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য পুলিশের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে বিচ্ছিন্ন কয়েকটা ঘটনা পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। সুনির্দিষ্ট তথ্য পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

বাঘারপাড়া উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদা আফরোজ জলির কাছে নির্বাচন সামনে রেখে সহিংসতা বৃদ্ধি পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচন করার জন্য সার্বিকভবে চেষ্টা চালিয়ে যাচ্ছে । কিন্তু এলাকার কিছু দুষ্কৃতকারী তারা এই নির্বাচন কে পুঁজি করে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। যে কারণে তারা প্রত্যন্ত অঞ্চলে সংঘাত এবং সন্ত্রাসের ত্রাস সৃষ্টি করছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *