নানা সাজে সজ্জিত যশোর:প্রধানমন্ত্রীর অপেক্ষায় দলের নেতাকর্মীদের ক্ষণ গণনা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী আসবে বলে নানা সাজে সজ্জিত যশোরের অলিগলি। উদ্দীপনা ছড়িয়েছে যশোরের অত্যন্ত অঞ্চলের নেতাকর্মীদের মাঝে।  ক্ষণ গণনা করা হচ্ছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমনের। 

২৪ নভেম্বর যশোরের শামস্-উল হুদা স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। সে লক্ষ্যে ইতিমধ্য স্টেডিয়ামের উত্তর প্রান্তর ভেঙে আব্দুর রাজ্জাক স্কুল এন্ড কলেজের মাঠ পর্যন্ত সম্প্রসারণ করা হয়েছে। ঐতিহাসিক এই ভেন্যুসহ পুরো শহর সমাবেশস্থলে পরিণত করতে গত ৭ দিন ধরে ব্যস্ত সময় পার করছেন দলটির নেতারা। তারা বলছেন, এই জনসভায় স্মরণকালের জনসমাগম ঘটাবে। শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে উৎসাহ-উদ্দীপনা এখন যশোরজুড়ে।

এ লক্ষ্যে পুরো শহরজুড়ে নিশ্ছিদ্র ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। শহরে প্রতিটি অলিতে গলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন, গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, জনসভা মঞ্চ ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, ৫০ বছর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যশোরের যে স্থানে জনসমুদ্রে ভাষণ দিয়েছিলেন, সেখানেই ভাষণ দেবেন তার কন্যা শেখ হাসিনা। করোনাকালের তিন বছর পর আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় প্রথমবারের মতো সশরীরে অংশ নিচ্ছেন তিনি। এই সমাবেশ থেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রাজনৈতিক বার্তা দেবেন বঙ্গবন্ধুকন্যা। অন্যান্য নির্বাচনের আগে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট থেকে শুরু হতো প্রচারণা, কিন্তু এবার যশোর থেকে সূচনা হচ্ছে নির্বাচনি তৎপরতা।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/11/1023202212945.jpg

কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের নির্দেশনায় যশোরের আওয়ামী লীগ নেতারা জনসভার প্রায় প্রস্তুতি সম্পন্ন করেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের নিয়ে জনসভাস্থল পরিদর্শন করেছেন।

এ সময়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও এস এম কামাল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের এমপি মেজর জেনারেল (অব.) নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু যেখানে ভাষণ দিয়েছিলেন, সেই স্থানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন। এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে আমরা যাবতীয় প্রস্তুতি নিচ্ছি। সাত দিন ধরে এই কর্মযজ্ঞ চলছে। বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এরই মধ্যে জনসভাস্থল পরিদর্শন করেছেন। জনসভাকে কেন্দ্র করে যশোরসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে।’

জনসভাস্থাল পরিদর্শন করেন সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা
জনসভাস্থাল পরিদর্শন করেন সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

মঙ্গলবার (২২ নভেম্বর) যশোর শহর ও জনসভাস্থল ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সর্বত্র উৎসবের আমেজ। নতুন রূপে সাজানো হচ্ছে পুরো শহর, সংস্কার হচ্ছে রাস্তা-ঘাট। বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, দেয়াল লেখন, আলোকসজ্জা ও তোরণ নির্মাণসহ ব্যাপক সাজসজ্জার কাজ চলছে পুরোদমে। চলছে মাইকিংসহ প্রচার-প্রচারণাও। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছেন জেলার সর্বস্তরের মানুষ।

জনসভাস্থল পরিদর্শন করেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ আওয়ামী লীগের স্থানীয় নেতারা
জনসভাস্থল পরিদর্শন করেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ আওয়ামী লীগের স্থানীয় নেতারা
জনসভার প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, ‘জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। স্টেডিয়ামের মাঠ প্রশস্ত করার পাশাপাশি সমাবেশে আগত লোকজনের সার্বিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি বড় পর্দায় সমাবেশ ও প্রধানমন্ত্রীর ভাষণ দেখার ব্যবস্থা করা হবে। আশা করছি, পাঁচ লাখের বেশি মানুষের সমাগম হবে।’

স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা জনসভা সফল করতে দফায় দফায় প্রস্তুতি সভা করেছে। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্ব সংগঠনটির কেন্দ্রীয় কমিটির একটা টিম যশোরে এসে স্থানীয় নেতাদের নিয়ে জনসভা সফল করতে প্রস্তুতি সভাও করেছে। আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারাও জনসভাকে ঘিরে প্রস্তুতি নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *