দেশের জনপ্রিয় ইউটিউবার কবির বিন সামাদের বিরুদ্ধে উকিল নোটিশ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দেশের বহুল আলোচিত ইউটিউবার ও ঠিকানা টিভি ডট কমের পরিচালক কবির বিন সামাদের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠানো হয়েছে।

কবির বিন সামাদ যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর নবগ্রামের বাসিন্দা।

তার প্রচলিত ঠিকানা টিভি ইউটিউবে কৃষক ও শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য প্রদান করায় এই উকিল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) যশোর আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আমিনুর রহমান হীরু নোটিশটি পাঠান।

উকিল নোটিশে উল্লেখ করা হয়, ওই ভিডিও ইউটিউবসহ সব জায়গা থেকে মুছে ফেলতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়েছে।

উকিল নোটিশে বলা হয়, ঠিকানা টিভির ইউটিউব চ্যানেলে ‘মাস্টার মশাইয়ের ভো-দৌঁড়’ শিরোনামে একটি ভিডিও তৈরি করেন। যাতে শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন কবির বিন সামাদ নিজে।

ভিডিওতে কৃষককে ‘তোমাদের মতো কামলা নেই না’ এবং শিক্ষার্থীদের ‘তুমি আমার ইয়ে দেখেছো’, ‘তুমি যদি আমার ছাত্র হতে, পাছার কাপড় তুলে কেলিয়ে দিতাম’সহ কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য প্রচার করা হয়। যা ভিডিও প্রকাশনা ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

বিষয়টি নিয়ে কবির বিন সামাদে মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, দেশজুড়ে আমার ইউটিউব এর ভিডিও কয়েক কোটি দর্শক দেখেন। একটি চক্র আমার ইউটিউব চ্যানেলটি বন্ধ করার জন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। সে কারণেই হয়তো আমার বিরুদ্ধে উকিল নোটিশ পাঠানো হয়েছে। আমার ভুল-ভ্রান্তি হলে আমাকে তারা জানাতে পারতো। এর জন্য উকিল নোটিশের প্রয়োজন ছিল বলে আমি মনে করি না। তবে আমি এখনো উকিল নোটিশ পাইনি। তবে নোটিশ পেলে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *