ঘরে বসেই কাজ: ৯ হাজার কর্মী নেবে মার্কিন সংস্থা

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: ঘরে বসেই কাজ, ৯ হাজার লোক নেবে মার্কিন সংস্থা। [২৪].৭ এআই ক্যালিফোর্নিয়াভিত্তিক গ্রাহক পরিষেবা সংস্থা।

পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে নিজের বাড়িতে বসেই কাজের সুযোগ করে দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি সফটওয়্যার কোম্পানি। সম্প্রতি ভারত থেকে ৯০০০ জন কর্মী নিয়োগ করার কথা ঘোষণা করেছে সংস্থাটি।

[২৪].৭ এআই নামের মার্কিন কোম্পানি দিচ্ছে এই সুযোগ। ২০২৩ অর্থবছরে এই বিপুল পরিমাণ ভারতীয়দের ‘ওয়ার্ক ফ্রম এনিহোয়ার’ সুবিধা দিয়ে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। মূলত টু-টায়ার এবং থ্রি-টায়ার শহরগুলো থেকে প্রতিভাবান যুবক যুবতীদের খুঁজে নেওয়ার লক্ষ্যে নেমেছে সংস্থাটি।

কোম্পানির হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টের প্রধান নীনা নায়ার বলেছেন, ভারতীয়দের প্রতিভা সবসময়েই প্রমাণিত। কোম্পানির উন্নতির জন্য ভারত থেকে প্রতিভাবান তরুণদের নিয়োগ করা হবে। ফ্রেসারদেরও সুযোগ দেওয়া হবে। তাদের উপযুক্ত ট্রেনিং দেওয়া হবে।

নীনা বলেছেন, প্রাথমিকভাবে পাঁচ হাজার ভারতীয়কে নিয়োগ করা হবে।ডেটা সায়েন্সের ওপর নানারকম কাজ হবে এই কোম্পানিতে। বিশেষ করে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা হবে। নীনা জানিয়েছেন, গ্রাহকদের সেরা পরিষেবা দেওয়ার জন্য সবরকমভাবে চেষ্টা করা হবে।

[২৪].৭ এআই হলো ক্যালিফোর্নিয়াভিত্তিক একটি গ্রাহক পরিষেবা বিষয়ক সফ্টওয়্যার এবং পরিষেবা সংস্থা। তারা গ্রাহক পরিষেবা প্রদানের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং পদ্ধতি ব্যবহার করে।

সূত্র: দ্য ওয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *