কোনো বাধাই ১০ ডিসেম্বরের সমাবেশ ঠেকাতে পারবে না: রিজভী

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কোনো বাধাই ১০ ডিসেম্বরের সমাবেশ ঠেকাতে পারবে না।

আগামী ১০ ডিসেম্বর নাকি সমাবেশ করতে দেওয়া হবে না। ১০ তারিখে নয়াপল্টনে সমাবেশ হবেই হবে। কোনো বাধাই বিএনপির সমাবেশ ঠেকাতে পারবে না। বুধবার (২৩ নভেম্বর)সকাল সাড়ে ৮টায় ঢাকা-মাওয়া মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে রিজভী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুরানো কৌশলে বিএনপিকে দমনের পথ বেছে নিয়েছে। কিন্তু এ সবে এবার আর কাজ হবে না। সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। এ আন্দোলন ঠেকানোর ক্ষমতা সরকারের নেই।

তিনি বলেন, গুম, খুন, হামলা, মামলা, নির্যাতন, জঙ্গি নাটক করে জনগণের আন্দোলন দমানো যাবে না। সরকারের বিরুদ্ধে দেশের মানুষের যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে তা দমন করা অসম্ভব। জনগনের দাবি একটা তা হলো এ সরকারের বিদায়। গণতন্ত্রের মুক্তি, বেগম খালেদা জিয়ার মুক্তি।

বিএনপির এ মুখপাত্র বলেন, অবিলম্বে হত্যার রাজনীতি বন্ধ করুন। ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। করুণ পরিণতির হাত থেকে রক্ষা পেতে এটাই একমাত্র পথ।

রিজভী বলেন, আন্দোলনে ভীত হয়ে সরকার হত্যা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। বেছে বেছে যুবকদের গুলি করে হত্যা করছে। কিন্তু জনগণ আজ অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠেছে। সরকারের পতন ছাড়া তারা ঘরে ফিরে যাবে না।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার মাঈনুল ইসলাম বিল্টু, সিনিয়র যুগ্ম সম্পাদক সামশুল ইসলামসহ নেতা-কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *