করোনা রোগীদের দেওয়া বাংলাদেশ সরকারের উপহারের দ্বিতীয় চালান ভারতে

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি:ভারতে করোনা মহামরির বিরুদ্ধে লড়াইয়ের সহযোগিতায় জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জামের দ্বীতিয় চালান পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

মঙ্গলবার(১৮মে) বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ৪টি কাভার্ড ভ্যানে ২৬৭২ কার্টন ওষুধ চিকিৎসা সরঞ্জাম দেয়া হয়। ঔষধ কার্টনে ছিল ক্যাপসুল ও ট্যাবলেট ৮শত২৪ কার্টন, হ্যান্ড স্যানিটাইজার ৫শত কার্টন ও ইনজেকশন ছিল ১হাজার৩৪৮ কার্টন।ভারতে করোনা পরিস্থিতি দ্রুত অবনতির প্রেক্ষাপটে দেশটির জনগনের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম উপহার হিসাবে দেয় বন্ধু প্রিতম বাংলাদেশ সরকার।ক্যাপসুল, ট্যাবলেট,হ্যান্ড স্যানিটাইজার, ইনজেকশন, পিপিই সহ মোট ১৮ প্রকারের ওষুধ রয়েছে চালানটিতে।

এসেনসিয়াল ড্রাগ কোম্পানি লিঃ এর অফিসার মোঃ আবু তাহের বলেন, ৪ টি গাড়িতে প্রায় ২০ কোটি টাকা মুল্যের করোনা চিকিৎসায় ব্যবহৃত ওষূধ ও চিকিৎসা সরঞ্জার রয়েছে। বেনাপোল সিএন্ড এফ এজেন্ট রবি ইন্টারন্যাশনাল এর মালিক রবিউল ইসলাম রবি জানান, কাস্টমস ও বন্দরে কাগজপত্রর আনুষ্টানিকতা শেষ করে বিকেল ৪ টার সময় ট্রাক গুলি ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করে।

এসময় পেট্রাপোল বন্দরে কোলকাতায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশন তৌফিক হাসান ও ভারতের কাস্টমসের ডেপুটি কমিশনার শিপ সাগর উপস্থিত ছিলেন। এছাড়া স্থল বন্দর বেনাপোলের উপপরিচালক আব্দুল জলিল ও বিজিবির আইসিপি ক্যাম্পের সুবেদার আশরাফ আলী উপস্থিত ছিলেন। ভারতে সীমান্তরক্ষী বিএসএফ সদস্যরাও ছিলেন।

উল্লেখ্য এর আগে গত ৬ মে ১০ হাজার পিস রেমডেসিভির ইনজেকশন ভারত সরকারকে উপহার দেয় বাংলাদেশ সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *