আগ্নেয়াস্ত্রসহ ছিনতাইকৃত ৫২ ভরি স্বর্ণসহ ৫ ছিনতাইকারী গ্রেফতার

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরে গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ ছিনতাইকৃত ৫২ ভরি স্বর্ণসহ ৫ ছিনতাইকারী গ্রেফতার হয়েছে।

রোববার (২৮ ও ২৯শে জানুয়ারী ২০২৩) তারিখে যশোর জেলার সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামীদের গ্রেপ্তার করেন। পরে তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর উপর ভিত্তি করে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে একটি .২২ বোর রাইফেল, ২টি ম্যাগাজিন, ৩০ টি গুলি ভর্তি বিভিন্ন রংয়ের গুলির বাক্সে সর্বমোট ১৫০০ রাউন্ড .২২ বোর গুলি, ২৮টি .২২ বোর গুলির ব্যবহৃত খালি খোসা, ১টি MARCEL A01s মডেলের বাটন মোবাইল ফোন, ৪টি মানকি টুপি, ১টি অস্ত্রের লাইসেন্স যার নং-০১/রাই/২০০৪, ১টি প্লাষ্টিকের কীট বক্স, ১টি মাইক্রোবাস ও ৫২ ভরি স্বর্ণ উদ্ধার করেন।

রোববার দুপুর যশোর জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে এক প্রেস রিলিজের মাধ্যমে সংবাদ মাধ্যম কে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস ব্রিফিং এ জানানো হয়েছে, সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা বাজারে আরাধ্য জুয়েলার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান তার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য যশোরের স্বর্ণ ব্যবসায়ী সঞ্জয় ঘোষে নিকট থেকে স্বর্ণ ক্রয় করে ২৯ শে ডিসেম্বর ২০২২ তারিখে ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবহারের জন্য ৭৪ ভরি স্বর্ণ ক্রয় করে গোপি দে যশোরে সঞ্জয় ঘোষের নিকট প্রেরণ করেন।

গোপি দে সকাল অনুমান ৮:৩০ টার দিকে সঞ্জয় ঘোষের বাড়ীতে পৌঁছিয়া, সঞ্জয় ঘোষের নিকট থেকে ৫০ ভরির স্বর্ণের পিন্ড বার এবং ২৪ ভরি স্বর্ণের চেইন নিয়ে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মটর সাইকেল যোগে রওয়ানা হয়। গোপি দে যশোর-মনিরামপুর রোড সুতিঘাটা শ্মশানঘাটের কাছাকাছি নির্জন এলাকায় পৌঁছাইলে মটরসাইকেলে রানিং অবস্থায় গ্রেফতারকৃত ১নং ও ৩নং আসামীসহ অন্যান্য দুস্কৃতিকারী-সন্ত্রাসী পরস্পর যোগসাজসে প্রাইভেটকারের ভিতর থেকে হাত দিয়ে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দেয়। পরে তারা গোপি দে কে তাদের ব্যবহৃত ২টি প্রাইভেটকারের মধ্যে ১টির ভিতরে নিয়ে অস্ত্র দেখিয়ে খুন ও জখমের ভয় দেখিয়ে বাদীর ছেলের নিকটে থাকা ৭৪ ভরি স্বর্ণ ছিনতাই করে নিয়ে তাকে রাস্তার সাইডে ফেলে দিয়ে তার ব্যবহৃত মোবাইল ও মোটর সাইকেল অপেক্ষাকৃত একটু দুরবর্তী স্থানে ফেলে দিয়ে চলে যায়। এ সংক্রান্তে অত্র মামলার বাদী কোতয়ালী মডেল থানায় হাজির হয়ে অভিযোগ দাখিল করিল করেন।

বিষয়টি গুরুত্বপূর্ণ হওয়ায় যশোর পুলিশ সুপার মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা শাখায় অর্পন করেন।

 

বিষয়টি গুরুত্ব দিয়ে আমলে নিয়ে যশোর জেলা গোয়েন্দা অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার  মামলাটির তদন্তভার এসআই(নিঃ) মোঃ নুর ইসলাম এর উপর অর্পন করেন। এক পর্যায়ে মামলাটির ছায়া তদন্ত করে নুরুল ইসলাম আসামিদের চিহ্নিত ও অবস্থান নির্ণয় করতে সক্ষম হন।

পরে তার নেতৃত্ব এসআই মোঃ নুর ইসলাম, এসআই মোঃ সোলায়মান আক্কাস, এসআই মোঃ শামীম হোসেন, এএসআই রঞ্জন কুমার বসুর সমন্বয়ে একটি চৌকস টিম রোববার (২৮ ও ২৯শে জানুয়ারী ২০২৩) তারিখে যশোর জেলার সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করতে সক্ষম হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *