আগামীকালের জনসভায় প্রধানমন্ত্রীর কাছে যে দাবিগুলো আসতে পারে

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: রাত পোহালেই যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভা। আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ পাঁচ বছর পর দলের এ কান্ডারী যশোরের জনসভায় সরাসরি যোগ দিয়ে দেশের জনগণের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। এই সবার মঞ্চে থাকবেন দলের নেতা সমর্থক সহ অপমার এ অঞ্চলের জনগণ।

ইতিমধ্যে এই অঞ্চলের সুশীল সচেতন সমাজের নাগরিকরা প্রধানমন্ত্রী আগমনকে ঘিরে একগুচ্ছ দাবি পূরণের আশায় বুক বেঁধেছেন। বিশেষ করে যশোরে ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতালে উন্নীতকরণ, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত সাংস্কৃতি বিদ্যালয় স্থাপন, বিমানবন্দরকে আন্তর্জাতিককরণ, ভবদহ জলাবদ্ধতা দূরীকরণ ও যশোরকে সিটি করপোরেশন ঘোষণাসহ নানা দাবিতে মুখর রয়েছে দীর্ঘদিন ধরে। প্রধানমন্ত্রীর আগমনে এসব দাবিদার নতুন করে উত্থাপন করা হবে এমনটি জানিয়েছেন যশোরের সচেতন নাগরিক সংগঠনের নেতৃবৃন্দ।

যশোরের সর্বস্তরের মানুষের বক্তব্য- স্বপ্নের পদ্মা সেতু ও কালনায় মধুমতি সেতু চালু হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন এসেছে।

এর ফলে যশোরসহ এই অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক অবস্থা এবং মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ঘটেছে। এই উন্নয়ন এবং দিন বদলের নেতৃত্ব দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে, তার মুখে আগামীর বার্তা শুনতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন তারা। এবার দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরবাসীর দীর্ঘদিনের বাকি চাওয়া-পাওয়া পূরণ করবেন- এমন প্রত্যাশাই এই অঞ্চলবাসীর।

ইতোমধ্যে যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে একগুচ্ছ দাবিতে সোচ্চার নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন, স্মারকলিপি পেশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন তারা। নাগরিক সমাজের প্রত্যাশা, যশোরবাসীর প্রাণের দাবিগুলো আমলে নিয়ে ২৪ নভেম্বর যশোর স্টেডিয়ামের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি বাস্তবায়ন-উন্নয়ন প্রতিশ্রুতির ঘোষণা দেবেন। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে যশোরবাসীর মনে নতুন করে আশার সঞ্চার হয়েছে।

যশোর মেডিকেল কলেজে ৫০০ শয্যার হাসপাতাল বাস্তবায়ন আন্দোলন কমিটির সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু  বলেন, মেডিকেল কলেজ চালুর এক যুগেও হাসপাতাল বাস্তবায়নটি হয়নি। এটি যশোরবাসীর জন্য দুঃখজনক। অবিলম্বের ৫০০ শয্যার হাসপাতাল বাস্তবায়নের দাবি জানায়।

মাইকেল মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আবু বকর সিদ্দীক  বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভূমি সাগরদাঁড়িতে তার নামে একটি সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি যশোরবাসীর। মহাকবির নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলে তাকে নিয়ে গবেষণাসহ আরও অনেক কাজের সুযোগ তৈরি হবে। আন্তর্জাতিকভাবে তাকে তুলে ধরা সম্ভব হবে। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরের জনসভায় বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের ঘোষণা দেবেন।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, ‘জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। স্টেডিয়ামের মাঠ প্রশস্ত করার পাশাপাশি সমাবেশে আগত লোকজনের সার্বিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি বড় পর্দায় সমাবেশ ও প্রধানমন্ত্রীর ভাষণ দেখার ব্যবস্থা করা হবে।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, দীর্ঘ পাঁচ বছর পর যশোরে সবথেকে আওয়ামী লীগের বড় জনসমাবেশ  হতে যাচ্ছে। এই সমাবেশ কে কেন্দ্র করে এ অঞ্চলের নেতাকর্মীরা নতুনভাবে উজ্জীবিত। আশা করছি আগামী নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ ভাবে নৌকা প্রতীকের তথা আওয়ামী লীগের জয় হবে। এ সরকার ক্ষমতায় থাকলে দেশ ও দেশের মানুষের দ্রুত উন্নয়ন সম্ভব হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *