অভয়নগরে ভৈরব নদে দেখা মিললো কুমিরের

নিউজটি শেয়ার লাইক দিন

অভয়নগর প্রতিনিধি: যশোর অভয়নগরে ভৈরব নদে স্থানীয়রা কুমির দেখতে পেয়েছেন। বুধবার (৩০ নভেম্বর) বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্থানীয় লোকজন একটি কুমিরটি দেখতে পান।

স্থানীয়রা বলছেন, যশোরের অভয়নগর উপজেলার উপর দিয়ে প্রবাহিত এ নদে নিকট অতীতে কুমির দেখা গেছে বলে শোনা যায়নি। অথচ সেই নদে আজ বিকালে হঠাৎ কুমিরের দেখা পেয়েছেন স্থানীয়রা। নদের তীরে ‘রৌদ্রস্নান’ করতে দেখা গেছে কুমিরটিকে।

মধ্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লাবণী সাহা সাংবাদিকদের বলেছেন, ‘এই নদে অতীতে কেউ কুমির দেখেননি। এই প্রথম কুমির দেখা গেল। নদের তীরে উঠে মাঝারি ধরনের কুমিরটি রোদ পোহাচ্ছিল।’

কুমিরটি দেখতে নদের তীরের গ্রাম মধ্যপুরে আশপাশের এলাকার মানুষ ভিড় করেন। এই শিক্ষক বলেন, ‘মানুষের চাপে কুমিরটি আরাম করে রোদ পোহাতে পারেনি। ছবি তোলার জন্য মানুষ ভিড় করতে থাকে।’

মধ্যপুর গ্রামের ইমারুল ইসলাম জানান, বিকেলে ভৈরব নদে ভাটা ছিল। বিকাল ৩টার দিকে মধ্যপুর গ্রামের নদের চরে উঠে কুমিরটি রোদ পোহাতে থাকে। কুমিরটি সাড়ে চার থেকে পাঁচ ফুট লম্বা। প্রচুর মানুষ ভিড় করায় বিরক্ত হয়ে বিকেল পৌনে ৫টার দিকে কুমিরটি পানিতে নেমে যায়।

অভয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আবুজার সিদ্দিকী বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েও দেখতে পাইনি কুমিরটিকে। তবে আমার কলিগরা দেখেছেন। স্থানীয় লোকজনের কাছ থেকে তা জানতে পেরেছি, তাতে কুমিরটিকে বাচ্চাই মনে হয়েছে। কেননা এটির দৈর্ঘ্য ৩ থেকে সাড়ে চার ফিট। পূর্ণবয়স্ক কুমিরের দৈর্ঘ্য ১২ থেকে ১৪ ফিট। গতকাল সন্ধ্যায়ও স্থানীয়রা আমাকে ফোন করে জানান, নদীর তীরে তারা কুমির দেখতে পেয়েছেন। তিনি নদীর পাড়ের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *